ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   চাকরির আগেই নয়, পরেও করা হবে ডোপ টেস্ট

চাকরি করতে পারবেনা মাদকাসক্তরা

চাকরির আগেই নয়, পরেও করা হবে ডোপ টেস্ট

অক্টোবর ৪, ২০২০ - ১০:৫৩ পূর্বাহ্ণ

চাকরির আগেই নয়, পরেও করা হবে ডোপ টেস্ট । এ লক্ষ্যে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) এর আদলে একটি পৃথক ইন্সটিটিউট গঠনের পরিকল্পনা করছে সরকার। এটি বাস্তবায়ন হলে চাকরি করতে পারবেন না মাদকাসক্তরা।

গত ২৭ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সর্বশেষ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে এ ইন্সটিটিউট গঠনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। ওই ইন্সটিটিউটের মাধ্যমে সরকারি চাকরি ছাড়াও বেসরকারি চাকরি, বিশ্ববিদ্যালয় ও মেডিকেলে ভর্তি প্রত্যাশীদেরও ডোপ টেস্ট করানো হবে। সন্দেহভাজন যে কাউকেই ডোপ টেস্ট করিয়ে আইনগত ব্যবস্থা নিতে পারবে এ ইন্সটিটিউট।

এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও এমপি শামসুল হক টুকু গণমাধ্যমকে বলেন, মাদক নির্মূলে বিভিন্ন পরিকল্পনা নেয়া হচ্ছে। এরই অংশ হিসেবে বিএসটিআইয়ের আদলে একটি ইনস্টিটিউট গঠনের প্রস্তাব করা হয়েছে।

তিনি আরো বলেন, মাদক শনাক্তের ভয় থাকলে সবাই মাদক থেকে দূরে থাকবে। তাই বিশেষ স্বাস্থ্য পরীক্ষা বা ডোপ টেস্ট কার্যক্রম জোরদারের জন্য এ প্রস্তাব দেয়া হয়েছে। মন্ত্রণালয় এই প্রস্তাবে সম্মত হয়েছে বলেও জানান তিনি।

Tags:

আপনার মতামত জানানঃ