ক্রাইম পেট্রোল বিডি  »  প্রধান সংবাদ   »   চট্টগ্রাম বন্দরে নবনির্মিত এনসিটি গেট-৩ ও নতুন শেডের উদ্বোধন

চট্টগ্রাম বন্দরে নবনির্মিত এনসিটি গেট-৩ ও নতুন শেডের উদ্বোধন

October 7, 2016 - 9:05 AM

চট্টগ্রাম : চট্টগ্রাম বন্দরে  নবনির্মিত এনসিটি গেট-৩ ও নতুন শেডের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার সকালে বন্দরের ১০ নং নিউমুরিং কনটেইনার টার্মিনালে নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই গেট ও শেডের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে নৌমন্ত্রী বলেন, দেশের ৯২ শতাংশ আমদানি-রপ্তানি চট্টগ্রাম বন্দরের মাধ্যমেই হয়ে থাকে। কনটেইনারের ৯৮ শতাংশ চট্টগ্রাম বন্দর হ্যান্ডলিং করছে। বাকি দুই শতাংশ মংলা বন্দরে হ্যান্ডলিং হয়। তাই চট্টগ্রাম বন্দরের আধুনিকায়নে সরকার সবকিছুই করছে।

বিশ্বের শীর্ষ ১০০ কনটেইনার হ্যান্ডলিংকারী বন্দরের মধ্যে চট্টগ্রাম বন্দর ১১ ধাপ এগিয়ে ৭৬তম অবস্থানে উন্নীত হয়েছে উল্লেখ করে শাহজাহান খান বলেন, আগামীতে চট্টগ্রাম বন্দরের উন্নয়নে আরো ব্যাপক উদ্যোগ গ্রহণ করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য এম এ লতিফ, নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এমএম তারেকুল ইসলাম, চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার এএফএম আবদুল্লাহ খান, বন্দরের সদস্য কমডোর জুলফিকার আজিজ, চিটাগাং চেম্বারের পরিচালক মাহফুজুল হক শাহ, বার্থ অপারেটর অ্যাসোসিয়েশনের সভাপতি ফজলে ইকরাম চৌধুরী, জুনিয়র চেম্বারের সভাপতি নিয়াজ মোরশেদ এলিট, বন্দরের সচিব মো. ওমর ফারুক ও সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম খালেদ ইকবাল।

আপনার মতামত জানানঃ