ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   চট্টগ্রামে শিক্ষা উপমন্ত্রীর নাম এবং ছবি ব্যবহার করে প্রতারণা, আটক ২

চট্টগ্রামে শিক্ষা উপমন্ত্রীর নাম এবং ছবি ব্যবহার করে প্রতারণা, আটক ২

January 5, 2021 - 3:06 PM

চট্টগ্রামে শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেলের নাম এবং এডিট করা ছবি ব্যবহার করে প্রতারণার অভিযোগে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। ঢাকায় ইয়াবাসহ গ্রেফতারকৃত এক আসামিকে ছাড়িয়ে আনার নাম করে দু লাখ টাকা হাতিয়ে নেয় চক্রটি।

গ্রেফতারকৃত দু’জনের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ১ লাখ ৭০ হাজার টাকা।

পুলিশের উদ্ধার করা মোবাইল স্ক্রিনশটে দেখা গেছে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেলের ছবি এমনভাবে এডিট করা হয়েছে, দেখে মনে হচ্ছে তিনি গ্রেফতার হওয়া শিহাবের সাথে ভিডিও কলে কথা বলছেন। আর এ ছবি দিয়েই এক ব্যাংক কর্মকর্তার সাথে প্রতারণা করে দু লাখ টাকা নেয় তারা। মূলত ওই ব্যাংক কর্মকর্তার স্বামী ঢাকায় ইয়াবাসহ র‌্যাবের হাতে আটক হয়েছিলেন। আর প্রতারক শিহাব দায়িত্ব নিয়েছিলেন তাকে ছাড়িয়ে আনার।

মামলার বাদীর ভাই আমিনুল ইসলাম বলেন, শিহাব যে ছেলেটা জানান শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেলের সঙ্গে আত্মীয় সম্পর্ক, একটু কথা বলবে আপনাদের সঙ্গে। ওই ক্ষেত্রে কোনো এক পার্সন বাংলা লিঙ্ক নম্বর থেকে কথা বলে, ওই হিসেবে নওফেল ভাই কথা বলেছেন।

গ্রেফতারকৃতরা বেশ কিছু দিন ধরে শিক্ষা উপমন্ত্রীর নাম ব্যবহার করে এ ধরনের প্রতারণা চালিয়ে আসছিল বলে জানিয়েছে পুলিশ। শেষ পর্যন্ত প্রতারণার শিকার ওই ব্যাংক কর্মকর্তা বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা দায়েরের পরেই পুলিশ নগরীর স্টেশন রোডের গোল্ডেন ইনে অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করে। উদ্ধার করা হয় ১ লাখ ৭০ হাজার টাকা।

সিএমপির কোতোয়ালী থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসিন বলেন, মন্ত্রীর নাম ব্যবহার করেছে এই মর্মে যে তার সঙ্গে ভালো সম্পর্ক আছে। আসলে তাদের সঙ্গে প্রতিমন্ত্রীর কোনো যোগাযোগ নেই। শুধু প্রতারণার করার উদ্দেশ্যে তাকে ব্যবহার করেছে এ প্রতারকরা। কোনো রকম পরিচয় না থাকা সত্ত্বেও শুধুমাত্র টাকা আদায়ের জন্য শিক্ষা উপমন্ত্রীর এডিট করা ছবি ও নাম ব্যবহার করেছে বলে স্বীকার করেছে গ্রেফতার হওয়া শিহাব।

আপনার মতামত জানানঃ