ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   চট্টগ্রামে র‌্যাবের অভিযানে গ্রেপ্তার হওয়া পাঁচ জঙ্গির মধ্যে একজন রংপুরের

চট্টগ্রামে র‌্যাবের অভিযানে গ্রেপ্তার হওয়া পাঁচ জঙ্গির মধ্যে একজন রংপুরের

December 9, 2016 - 1:14 PM

নিজস্ব প্রতিবেদক, রংপুর : চট্টগ্রামে র‌্যাবের অভিযানে গ্রেপ্তার হওয়া পাঁচ জঙ্গির মধ্যে একজন রংপুরের শেখ ইবতিসাম আহমেদ সামি (২৩)।

বৃহস্পতিবার চট্টগ্রামে জঙ্গি আস্তানায় অভিযানের খবর টেলিভিশনে ছবিসহ দেখতে পেয়ে সামিকে শনাক্ত করেন তার বাবাসহ পরিবারের লোকজন। তার বাবার নাম শেখ ইফতেখার আহাম্মদ ইনাম।

রাজশাহী বিশ্ববিদ্যালয় এলাকা থেকে সামি নিখোঁজ হয় ৮ মাস আগে। রংপুর নগরীর ধাপ ইঞ্জিনিয়ার পাড়ার ব্যবসায়ী শেখ ইফতেখার আহাম্মেদ এনামের একমাত্র ছেলে সামি। সে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিল। সামি বিশ্ববিদ্যালয়সংলগ্ন এলাকায় একটি বেসরকারি ছাত্রাবাসে থেকে লেখাপড়া করত।

সামির বাবা ইফতেখার আহাম্মেদ সাংবাদিকদের কাছে দাবি করেন, তার ছেলে অত্যন্ত মেধাবী। সে কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত ছিল না। চলতি বছরের ২৯ এপ্রিল রাতে ওই ছাত্রাবাসে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে একদল লোক অভিযান চালায়। তারা সেখান থেকে তার ছেলেকে তুলে নিয়ে যায়। খবরটি জানার পর তিনি নিজেই ওই ছাত্রাবাসে যান। অনেক খোঁজাখুঁজির পরও ছেলেকে না পেয়ে পরের দিন ছেলে নিখোঁজ হয়েছেন এ বিষয়ে রাজশাহীর বোয়ালিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি। জিডি নম্বর ১৬১৬।

সামির বাবা আরো জানান, তার ছেলে নিখোঁজ হওয়ার পর দীর্ঘ ৮ মাসে তিনি রাজশাহীসহ দেশের বিভিন্ন স্থানে তার সন্ধান করেছেন। এমনকি সামির সন্ধানের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কয়েক দফা দেখা করে ছেলেকে উদ্ধার করার জন্য তাদের সহায়তাও কামনা করেছেন।

তিনি জানান, যেদিন রাতে তার ছেলেকে তুলে নিয়ে যাওয়া হয় ওই দিন বিকেলে সামি তার মার সঙ্গে ফোনে কথা বলে জানিয়েছিল, ১ মে তার পরীক্ষার ফরম পূরণ করে ২ মে রংপুরে আসবে। এটাই ছিল সামির সঙ্গে তাদের শেষ কথা। টিভিতে ছেলের ছবি দেখে তার মাথায় আকাশ ভেঙে পড়েছে।

আপনার মতামত জানানঃ