ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   চউকের নির্বাহী প্রকৌশলীর দুর্নীতি অনুসন্ধানে দুদক

চউকের নির্বাহী প্রকৌশলীর দুর্নীতি অনুসন্ধানে দুদক

October 6, 2016 - 6:57 AM

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) এক নির্বাহী প্রকৌশলী ও অথরাইজড অফিসারের বিরুদ্ধে ইমারত নির্মাণে ঘুষ গ্রহণসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকে সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রকৌশলী এ জি এম সেলিমের বিরুদ্ধে সম্প্রতি কমিশন থেকে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়। একই সঙ্গে দুদকের চট্টগ্রামের সমন্বিত জেলা কার্যালয়কে একজন অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ দিতে নির্দেশ দেওয়া হয়েছে। কমিশনের ঊর্ধ্বতন একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

অভিযোগের বিষয়ে দুদক সূত্রে জানা যায়, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী ও অথরাইজড অফিসার এ জি এম সেলিম ইমারত নির্মাণ, উন্নয়ন ও সংরক্ষণের বিভিন্ন কাজে ঘুষ গ্রহণ করেছেন। ২০০৮ সালের ইমারত বিধিমালা লঙ্ঘন করে চট্টগ্রামের একটি চারতলা ভবনকে ছয়তলায় রূপান্তর করতে ২ লাখ টাকা ঘুষ নিয়েছেন বলে অভিযোগ রয়েছে। একই সঙ্গে রয়েছে তার বিরুদ্ধে অবৈধ সম্পদের অভিযোগ।

অভিযোগ অনুসন্ধানে দুদকের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়কে একজন অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ দিয়ে অতি দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন দিতে কমিশন থেকে নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে ২০১২ সালে এ জি এম সেলিমের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করলেও তা নথিভুক্তির (অভিযোগ থেকে অব্যাহতি) মাধ্যমে নিষ্পত্তি করে দুদক। যার স্মারক নং- দুদক/১২৭-২০১২/চট্টগ্রাম/ অনু: ও তদন্ত-২।

আপনার মতামত জানানঃ