ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   ঘুষ নেওয়ার সময় উপ-সহকারী ভূমি কর্মকর্তা হাতে-নাতে গ্রেপ্তার

ঘুষ নেওয়ার সময় উপ-সহকারী ভূমি কর্মকর্তা হাতে-নাতে গ্রেপ্তার

October 19, 2016 - 4:27 PM

নিজস্ব প্রতিবেদক : ঘুষ নেওয়ার সময় উপ-সহকারী ভূমি কর্মকর্তা মো. নূরুজ্জামানকে হাতে-নাতে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার নরসিংদীর শিবপুর উপজেলার সাধারচর ইউনিয়ন ভূমি অফিসে এসএ ও আরএস খতিয়ান সংশোধন করে প্রতিবেদন দাখিলের জন্য ১২ হাজার টাকা ঘুষ নেওয়ার সময় তাকে গ্রেপ্তার করে দুদকের একটি অভিযানিক দল।

দুদকের পরিচালক মো. নাসিম আনোয়ারের নেতৃত্বে আট সদস্যের একটি বিশেষ দল এ অভিযান চালায়। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচারয্য এসব তথ্য জানিয়েছেন।

এ বিষয়ে আরো জানা যায়, মো. কামাল হোসেন নামের এক ব্যক্তি চলতি বছরের ১৩ এপ্রিল দেওয়ানি মোকদ্দমা নং- ৫৩/১৫ এর রায় ও ডিক্রি মোতাবেক নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক বরাবর এসএ ও আরএস খতিয়ান সংশোধনের জন্য আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ভারপ্রাপ্ত কর্মকর্তা এ বিষয়ে প্রতিবেদন দাখিলের জন্য সহকারী কমিশনারকে (ভূমি) নির্দেশ দেন।

ওই নির্দেশের পরিপ্রেক্ষিতে সহকারী কমিশনার (ভূমি) উপ-সহকারী ভূমি কর্মকর্তা মো. নূরুজ্জামানকে দ্রুত তদন্ত প্রতিবেদনের দাখিলের নির্দেশ দেন। এরপরই নূরুজ্জামান তদন্ত প্রতিবেদন জমার জন্য মো. কামাল হোসেনের কাছ থেকে খরচ বাবদ ২ হাজার টাকা নেন। পরের সপ্তাহে আবারো তার কাছে ২০ হাজার টাকা ঘুষ দাবি করেন। শেষ পর্যন্ত ১২ টাকার বিনিময়ে তদন্ত প্রতিবেদন দাখিল করাতে রাজি করান কামাল হোসেন।

বিষয়টি দুদককে অবহিত করা হলে সংস্থাটির পক্ষ থেকে ফাঁদ পাতা হয়। শেষ পর্যন্ত দুদকের ফাঁদে পা দিয়ে ঘুষ নেওয়ার সময় উপ-সহকারী ভূমি কর্মকর্তা নূরুজ্জামান হাতে-নাতে ধরা পড়েন।

এরপর দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-২ এর সহকারী পরিচালক মো. ফজলুল বারী বাদী হয়ে শিবপুর (নরসিংদী) থানায় তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

আপনার মতামত জানানঃ