ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   ঘরোয়া উপায়ে সিল্কি চুল

ঘরোয়া উপায়ে সিল্কি চুল

অক্টোবর ২৩, ২০২০ - ৩:১৩ অপরাহ্ণ

চুল নিয়ে অনেকেই চিন্তিত থাকেন। আনেকেই চুলকে নিয়ে একটু বেশি চিন্তা করে থাকে। তবে এ নিয়ে বেশি দুশ্চিন্তার কিছু নেই। বরং চেষ্টা করুন দুটি হেয়ার প্যাক আর কিছু টিপস মেনে চলার। দেখবেন এক সপ্তাহে চুল রেশমের মতো নরম ও উজ্জ্বল হয়ে উঠেছে।

 জেনে নিন কি কি টিপস মানতে হবে

১. শ্যাম্পু করার আগে সপ্তাহে ৩ থেকে ৪ বার নারকেল তেল দিয়ে ভালো করে চুল মালিশ করুন। গোসলের এক ঘণ্টা আগে চুলে তেল লাগিয়ে নিন তারপর শ্যাম্পু করে নিন।

২. প্রতিদিন শ্যাম্পু না করে মাঝে মাঝে ড্রাই শ্যাম্পু ব্যবহার করুন। যখন খুশি এটি ব্যবহার করা যায়। চুল সিল্কিও থাকে আর কোন রকম ক্ষতিও নেই এতে।

এবার জেনে নিন কোন হেয়ার প্যাক ব্যবহার করবেন

১. পাকা কলা একটা, মধু ২ চা চামচ, হাফ বাটি টকদই লাগবে এই প্যাক বানাতে। প্রথমে কলার পেস্ট বানান। এবার সঙ্গে মধু ও দই ভালো করে মিশিয়ে নিন।

তিনটি উপকরণ মেশানো হয়ে গেলে ১৫ মিনিট পর চুলে হেয়ার প্যাকটি লাগাতে শুরু করুন। এই হেয়ার প্যাকটি সপ্তাহে দু’দিন করে ব্যবহার করবেন। এক ঘণ্টা চুলে লাগিয়ে রেখে শ্যাম্পু করে নিতে পারেন।

২. ডিম, মধু, লেবুর রস, নারকেল তেল একসঙ্গে মিশিয়ে এই হেয়ার প্যাকটি তৈরি করুন। সপ্তাহে তিনদিন করে ব্যবহার করবেন। এক ঘণ্টা চুলে লাগিয়ে রেখে শ্যাম্পু করে নিতে পারেন।

আপনার মতামত জানানঃ