ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   ঘরে বসেই কোরবানির পশু কেনা যাবে

ঘরে বসেই কোরবানির পশু কেনা যাবে

August 30, 2016 - 12:56 PM

লাইফস্টাইল ডেস্ক : পশুর হাটে গিয়ে কোরবানির পশু কেনাটা আনন্দের হলেও, ব্যস্ততার কারণে অনেকেই হাটে যাওয়ার সময় বের করতে পারেন না। এছাড়া কোরবানির হাটে মানুষের ভীড়, দালালদের খপ্পর, বাজার অস্থিরতার ঝক্কি সামলানোও খুব একটা সহজ ব্যাপার নয়।

এ কারণে কোরবানির পশু কেনায় এখন অনেকেরই ভরসা ই-কমার্স সাইট। কেননা বেশ কিছু ই-কমার্স সাইটের মাধ্যমে ঘরে বসেই কোরবানির পশু কেনার মতো আয়েশী সুবিধা পাওয়া যায়।

প্রতি বছরের মতো এবারও ঈদুল আজহা উপলক্ষে কয়েকটি সাইট অনলাইনে গ্রাহকদের জন্য কোরবানির পশু কেনাবেচার সুযোগ দিচ্ছে। এর মধ্যে কোনো ওয়েবসাইট সরাসরি কেনাবেচার সঙ্গে জড়িত। আবার কোনো ওয়েবসাইটে গরু কেনাবেচার বিজ্ঞাপন প্রকাশ পাচ্ছে।

কোরবানির পশু বেচাকেনার এরকম কিছু সাইট হচ্ছে- https://bikroy.com, http://bengalmeatqurbani.com, http://amardesheshop.com/qurbani, http://bengalmeatqurbani.com ইত্যাদি।

এছাড়াও ফেসবুকে বিভিন্ন পেজের মাধ্যমেও কোরবানির পশু কেনাবেচা শুরু হয়েছে। গবাদিপশুর ছবি, বিবরণ ও দাম উল্লেখ করে কোন গরু কোন এলাকা থেকে আনা হয়েছে তারও বিররণ তুলে ধরা হয়েছে এসব পেজে।

অনলাইনে কোরবানি পশু কেনাবেচা ক্রেতা-বিক্রেতা উভয়ের জন্যই লাভজনক। যেহেতু পশুগুলো হাটে উঠাতে হয় না ফলে বিক্রেতার আনুষাঙ্গিক খরচ কম হওয়ায়, ক্রেতা তুলনামূলক কম দামে কিনতে পারে।

আপনার মতামত জানানঃ