ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   ঘরেই যত্ন নিন চুল ও ত্বকের

ঘরেই যত্ন নিন চুল ও ত্বকের

অক্টোবর ৯, ২০২০ - ৬:২৫ অপরাহ্ণ

ঘরে থাকা বিভিন্ন উপকরণ দিয়েই করা যাবে রূপচর্চা। ত্বক ও চুল থাকবে সতেজ ও সুন্দর।

নিয়ম করে আগের মতো সৌন্দর্যসেবা কেন্দ্রে যাওয়ার সুযোগ হচ্ছে না এখন। তাই ত্বক ও চুলের যত্নে বাড়িতে দিতে হচ্ছে বাড়তি সময়। ত্বক ও চুলের যত্নে ঘরোয়া উপাদানের ব্যবহার অনেকেই করে থাকেন। তবে সঠিক ফল পেতে জেনে নিতে হবে সঠিক উপকরণ ব্যবহারের প্রয়োগ।

করোনার এ সময়ে যদিও বাইরে খুব বেশি বের হচ্ছে না আর বের হলেও হ্যান্ড গ্লাভস মুখে মাস্ক কারও কারও আবার মাথায়ও ক্যাপ থাকছে। নিজেকে সুরক্ষিত রাখার জন্য এটুকু তো আমাদের করতেই হবে।

মুখে মাস্ক পড়ার ফলে মুখের ত্বকেও কিছু সমস্যা দেখা দিচ্ছে। আপনি হয়তো এসব সমস্যা সমাধানে অনেক কিছু চেষ্টাও করছেন। কেউ হয়তো উপকার ও কিছু পেয়েছেন। প্রথমেই বলি চুলের কথা। কারণ এ সময় চুল পড়ছে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না।

এক কাপ ঠাণ্ডা অলিভ অয়েল এক কাপ ঠাণ্ডা পানি ভালো করে ব্লেন্ডারে ফেটিয়ে নিলে একটা ঘন ক্রিমের মতো তৈরি হবে।

মিশ্রণটি চুলের গোড়ায় ভালোভাবে লাগাবেনঃ

আপনার চুল যদি ছোট হয় তাহলে এতটা মিশ্রণ একেবারে লাগবে না।
যদি বেঁচে যায় সেটুকু পরে ব্যবহার করতে পারবেন, মোট কথা যতটা তেল ততটা পানি একসঙ্গে ব্লেন্ড করে নিলেই হবে। যদিও দুইটা মিশ্রণ ঠাণ্ডা তবে ব্লেন্ড করার ফলে হালকা গরম হয়ে যাবে। পুরো চুলে তেল লাগিয়ে এক ঘণ্টা রেখে শ্যাম্পু করে কন্ডিশনিং করে নিন এতেই হয়ে যাবে আপনার চুলের যত্ন এবং চুলের রুক্ষতা কমবে, চুল পড়াও কমবে।

হাত পা এর যত্নঃ

দুই চা চামচ মাখন অথবা অলিভ অয়েল, এক চা চামচ চিনি, এক চা চামচ মধু ভালো করে ফেটিয়ে নিন। এ মিশ্রণ দিয়ে ম্যাসাজ করুন গোসলের সময় এটা আপনার হাতে পায়ের ত্বকের সৌন্দর্য ফিরিয়ে আনতে সাহায্য করবে।

আপনার মতামত জানানঃ