ক্রাইম পেট্রোল বিডি  »  বিনোদন   »   গৌরি বদলে আয়েশা, পরতে হবে বোরখা

গৌরি বদলে আয়েশা, পরতে হবে বোরখা

নভেম্বর ২৮, ২০২০ - ১১:৫১ পূর্বাহ্ণ

বলিউডের কিং খান শাহরুখ ও তার স্ত্রী সাত পাকে বাঁধা পড়েছিলেন আজ থেকে ২৯ বছর আগে। ১৯৯১ সালে ভালোবেসে গৌরির সঙ্গে বিয়ে বিয়ের বন্ধনে আবদ্ধ হন এই অভিনেতা। সেই থেকে এক সঙ্গে তাদের পথ চলা শুরু। এত বছর পরেও দুজনের ভালোবাসা এতটুকু টাল খায়নি। তিন সন্তানের বাবা-মা শাহরুখ আর গৌরী যেন এখনো পরস্পরের নামের মালা জপেন! কিন্তু জানেন কি, শাহরুখ গৌরিকে বলেছিলেন বোরখা পরতে, নাম বদলে নতুন নাম আয়েশা রাখতে!

গৌরী যখন শাহরুখের হাত ধরেন, তখন শাহরুখ আজকের এই ‘দ্য শাহরুখ খান’ হননি। হিন্দু পাঞ্জাবি পরিবার থেকে এসেছিলেন গৌরী। একে তো অন্য ধর্মে বিয়ে, তার উপর ছেলে কাজকর্ম বিশেষ কিছু করে না। এমন অবস্থায় গৌরীর পরিবারের পক্ষে এই বিয়ে মেনে নেয়া একটু কষ্টকর ছিল। গৌরীর আত্মীয়স্বজনরা বেশ চিন্তায় পড়ে গিয়েছিলেন আরো একটা দিক থেকে। এই বিয়ে নিয়ে তাদের চর্চার একটাই বিষয় ছিল- মুসলমান ছেলেকে বিয়ে করলে গৌরীকেও অন্য ধর্ম গ্রহণ করতে হবে!

এমনিতেই শাহরুখের মাথায় নানা দুষ্টু বুদ্ধি ঘোরাফেরা করে। ছবির শুটিংয়ের সেটেও সহকর্মীদের সঙ্গে নানা প্র্যাংক করেন তিনি। শ্বশুরবাড়ির লোকজনদেরই বা ছেড়ে দেবেন কেন? তখন সবে শাহরুখ-গৌরির বিয়ে হয়েছে! দিল্লিতে গৌরির বাড়ির একটি বিয়েতে দু’জনে নিমন্ত্রিত! গৌরির পরিবার প্রচণ্ড রক্ষণশীল! কিং-খান অনুষ্ঠানে ঢুকতেই শুরু হয়ে যায় গুজগুজ-ফুসফুস! এ-ওকে ঠেলা মেরে বলতে শুরু করেন, ‘ছেলেটি মুসলিম’! কেউ বা আবার প্রশ্ন করেন, ” আচ্ছা ও কি গৌরির নাম বদলে দেবে?”

কিং খানের সামনেই চলছিল এই সমস্ত জল্পনা-কল্পনা। একসময় আর থাকতে না পেরে নিরবতা ভাঙলেন শাহরুখ! গৌরির রক্ষণশীল পরিবারের সদস্যদের বললেন, ”হ্যাঁ গৌরির নাম বদলে দেয়া হবে। ওর নতুন নাম হবে আয়েশা!”

অভিনেত্রী ফরিদা জালালকে দেয়া একটি সাক্ষাৎকারে পুরনো এই গল্প বলেছিলেন শাহরুখ! তার ভাষায়, ” সেদিনের ওই রিসেপশনের একমাত্র আলোচনার টপিক যেন আমি! একসময়ে আর চুপ থাকতে পারলাম না! ওদের সঙ্গে একটু ঠাট্টা করতেই গৌরিকে বললাম, তুমি এবার বোরখাটা পড়! এরপর ওর বাড়ির লোকেদের উদ্দেশ্য করে বলেছিলাম, ” এবার থেকে ও সবসময় বোরখা পরে থাকবে!”

আপনার মতামত জানানঃ