ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   গাজীপুরে স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

গাজীপুরে স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

September 26, 2016 - 11:55 AM

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরে মারপিট ও শ্বাসরোধ করে স্ত্রী হত্যার দায়ে স্বামী মো. ফারুককে (৫১) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ দণ্ডাদেশ প্রদান করেন। একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত মো. ফারুক হোসেন টঙ্গীর হাজী বস্তির জীবন ড্রাইভারের ছেলে।

গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, ফারুকের সঙ্গে টঙ্গীর ভরান তমিজ শাহ’র মাজার এলাকার আবু ইউসুফ দেওয়ানের মেয়ে রত্নার (৩০) বিয়ে হয়। তাদের সংসারে দুইটি মেয়ে এবং একটি ছেলে সন্তান রয়েছে। ফারুক প্রায়ই নেশা করত। ২০১০ সালের ২ আগস্ট ভোরে ফারুক মারপিট করে এবং শ্বাসরোধে রত্নাকে হত্যা করে। সকালে খবর পেয়ে নিহতের বাবা মেয়ের লাশ দেখে পুলিশকে জানায়। পরে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠায়।

তিনি আরো জানান, প্রথমে এ ব্যাপারে টঙ্গী থানায় অপমৃত্যু মামলা এবং পরে ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর ফারুককে আসামি করে নিহতের বাবা বাদী হয়ে হত্য মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা টঙ্গী থানার এসআই আবুল বাসার তদন্ত শেষে ফারুকের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। শুনানি শেষে আজ দুপুরে আদালত আসামির বিরুদ্ধে এই রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন গাজীপুর আদালতের পিপি অ্যাডভোকেট মো. হারিছ উদ্দিন আহমদ এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান আকন্দ।

আপনার মতামত জানানঃ