ক্রাইম পেট্রোল বিডি  »  Uncategorized   »   গাজীপুরে অভিযানে নিহত জঙ্গি তৌহিদ ডুয়েট শিক্ষার্থী নয়

গাজীপুরে অভিযানে নিহত জঙ্গি তৌহিদ ডুয়েট শিক্ষার্থী নয়

October 9, 2016 - 8:45 AM

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশনের হাড়িনাল পশ্চিমপাড়া এলাকায় শনিবার র্যা বের অভিযানে নিহত সন্দেহভাজন জঙ্গি তৌহিদুল ইসলাম ঢাকা প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) শিক্ষার্থী নয় বলে জানিয়েছেন ডুয়েট কর্তৃপক্ষ।

রোববার ডুয়েটের সহকারী পরিচালক, (পরিচালক, গবেষণা ও সম্প্রসারণ দপ্তর) মোছা. কামরুন নাহার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার কিছু প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় গাজীপুরে র্যা বের অভিযানে নিহত দুই জঙ্গির মধ্যে একজনকে (তৌহিদুল ইসলাম মারুফ) বাড়ির কেয়ারটেকারের কাছে ভাড়াটিয়াদের দেওয়া তথ্যের ভিত্তিতে ডুয়েটের ছাত্র বলে পরিচয় দেওয়া হয়। প্রকৃতপক্ষে এই তৌহিদুল ইসলাম ডুয়েটের ছাত্র নয়।

ডুয়েটের একাডেমিক শাখা থেকে বর্তমান সব ছাত্রদের নথি ঘেটে তৌহিদুল ইসলাম নামে যে সাতজন ছাত্র পাওয়া গেছে তাদের কারো বাড়িই নরসিংদী নয়। এমনকি পত্রিকায় প্রকাশিত ছবির সঙ্গেও তাদের কারো মিল খুঁজে পাওয়া যায়নি। উপরন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে উক্ত সাতজন তৌহিদুল ইসলামের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হয়েছে প্রত্যেকেই ফোনে কথা বলেছেন এবং সবাই ভাল আছেন।

ডুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক মো. কামরুজ্জামান সাংবাদিকদের জানান,  হাড়িনালে র্যা বের অভিযানে তৌহিদ নামে ডুয়েট শিক্ষার্থী নিহত হওয়ার খবর বিভিন্ন মিডিয়ায় প্রচার হয়। ওই খবর পাওয়ার পর ডুয়েটে ওই নামের সকল ছাত্রের অনুসন্ধান চালানো হয়। তৌহিদ নামে আমাদের সাত শিক্ষার্থী থাকলেও তাদের কেউ শনিবার র্যা বের অভিযানে নিহত হয়নি।

উল্লেখ, শনিবার গাজীপুর সিটি করপোরেশনের হাড়িনাল পশ্চিমপাড়া লেবুবাগান এলাকার একটি বাড়িতে র্যা ব সদস্যরা অভিযান চালায়। এ অভিযানে তৌহিদুল ইসলাম (২২) ও  রাশেদুল ইসলাম নামে দুই সন্দেহভাজন জঙ্গি নিহত হয়। বাড়ি ওয়ালার বরাত দিয়ে র্যা ব জানিয়েছিল তৌহিদ ডুয়েটের ছাত্র।

আপনার মতামত জানানঃ