ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   গাজায় আবারো ইসরাইলের ট্যাংক হামলা

গাজায় আবারো ইসরাইলের ট্যাংক হামলা

আগস্ট ১৭, ২০২০ - ৫:২১ অপরাহ্ণ
ইসরাইলের ট্যাংক হামলা

অবরুদ্ধ গাজা উপত্যকায় থামছে না ইসরাইলি বাহিনীর বিমান ও রকেট হামলা। প্রতিদিনই কোনো না কোনো স্থানে অবৈধভাবে বিমান হামলা চালাচ্ছে ইসরাইলি বাহিনী। এরই মধ্যে গাজায় ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী-হামাসের অবস্থান লক্ষ্য করে ট্যাংক হামলা চালিয়েছে তারা।

সোমবার (১৭ আগস্ট) ইসরাইলি সেনাদের পক্ষ থেকে বলা হয়েছে, ১৬ আগস্ট সন্ধ্যায় বেলুনে অগ্নিসংযোগ করে ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় সীমান্ত এলাকায় বোমা হামলা চালায় হামাস। আর এর জেরেই হামাসের স্থাপনা লক্ষ্য করে ট্যাংক হামলা চালানো হয়েছে।

দু’পক্ষের পাল্টাপাল্টি হামলায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ২০০৭ সাল থেকে ফিলিস্তিনকে অবরুদ্ধ করে রেখেছে ইসরাইল। তেল আবিব বলছে, নিরাপত্তা জনিত কারণেই জল এবং স্থলপথে অবরোধ দেয়া আছে।

এদিকে, ফিলিস্তিনের উপকূলীয় অঞ্চলে মৎস্য আহরণ বন্ধ করে দেয়ার পাশাপাশি কারেম আবু সালেম সীমান্ত পারাপারও বন্ধ করে দিয়েছে তেল আবিব। এটি গাজা উপত্যকা এবং ইসরাইলের মধ্যে পণ্য আনা নেয়ার কাজে গুরুত্বপূর্ণ পথ।

এ নিয়ে ফিলিস্তিন কর্তৃপক্ষ বলছে, ইরাসইলের অবরোধের কারণে শিশু খাদ্যসহ নানা পণ্য আনানেয়া চরমভাবে ব্যহত হচ্ছে। আর এতে দেখা দিচ্ছে খাদ্য সঙ্কট।

আপনার মতামত জানানঃ