ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   গরু চুরির অভিযোগে ৫ জনকে রশিতে বেঁধে ঘুরালো এলাকাবাসী

গরু চুরির অভিযোগে ৫ জনকে রশিতে বেঁধে ঘুরালো এলাকাবাসী

আগস্ট ২৩, ২০২০ - ৭:২০ অপরাহ্ণ
৫ জনকে রশিতে বেঁধে ঘুরালো এলাকাবাসী

কক্সবাজারের চকরিয়ায় মা-দু’মেয়ে, এক ছেলেসহ ৫ জনকে রশিতে বেঁধে এলাকা ঘুরিয়ে মারধর করা হয়েছে। গরু চুরির অভিযোগে চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের ডবলতলী গ্রামে এ ঘটনা ঘটে।

শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটলেও শনিবার রাতে ভিডিও ও ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়।

প্রত্যক্ষদর্শী জমির উদ্দিন ও আব্দুল শুক্কুর বলেন, ‘শুক্রবার (২১ আগস্ট) বেলা সাড়ে ১২টার দিকে একটি সিএনজি ৫ জন মানুষ নিয়ে রেল লাইনের রাস্তার উপর উঠার চেষ্টা করছিল। আর তাদেরের পেছন দিক থেকে দৌড়ে এসে একটি ছেলে বলছিল; এরা চোর, এদেরকে ধর। হঠাৎ সিএনজি থেকে ৩ জন নারী ও ২ জন পুরুষ দৌড়ে পালাতে থাকে। আর তাদের পিছু নিতে থাকে কিছু লোকজন। তারপর আমরা ওই ৫ জনকে দৌড়ে ধরে ফেলি। এরপর ছেলেটিসহ ৫ জনকে নিয়ে সিএনজির কাছে যাই; তখন সিএনজিতে দেখি অজ্ঞান একটি গরুর বাছুর ও একটি স্প্রে বোতল।

শুক্রবার জুমার নামাজ শেষে দুটি মসজিদ থেকে বের হওয়া লোকজন এদের ৫ জনকে মারধর শুরু করে। তারা মারধর থেকে বাঁচার জন্য বার বার চিৎকার করে মেম্বার-চেয়ারম্যানকে খুঁজতে থাকে। এরপর স্থানীয় চেয়ারম্যানকে ফোনে খবর দেয়া হলে তিনি গ্রাম পুলিশকে পাঠাচ্ছে বলে জানায়।

আরেক প্রত্যক্ষদর্শী বলেন, ‘দুপুর আড়াইটার দিকে স্থানীয় গ্রাম পুলিশ ঘটনাস্থলে আসেন। তারপর মা, দুই মেয়ে, এক ছেলেসহ ৫ জনকে রশি দিয়ে বেঁধে ফেলে। আর সিএনজিতে গরুর বাচ্চা ও উদ্ধার হওয়ার সরঞ্জামসহ হারবাং ইউনিয়ন পরিষদ কার্যালয়ে পাঠিয়ে দেয়া হয়। তারপর ৫ জনকে রশিতে বেঁধে রাস্তায় ঘুরিয়ে ঘুরিয়ে মারধর করে হাঁটিয়ে ইউনিয়ন পরিষদে নিয়ে যাওয়া হয়।’

ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ আহমেদ হোসেন বলেন, ‘শুক্রবার দুপুরে ইউপি চেয়ারম্যান ফোন দিয়ে বলে ডবলতলী গ্রামে গরু চোর ধরেছে; তাদেরকে নিয়ে আস। তারপর ঘটনাস্থলে গিয়ে দেখা যায় শত শত মানুষ তাদেরকে ধরে রেখেছে। তারমধ্যে দুইজন পুরুষ, ৩ জন নারী। ৫ জনকে রশি বেঁধে হাঁটিয়ে ইউনিয়ন পরিষদের নিয়ে আসা হয়।’

এসব বিষয়ে কথা বলতে রাজি হননি চকরিয়া থানা পুলিশ। তবে জানিয়েছে; গরুর মালিক মাহবুবুল হক বাদী হয়ে ধৃত ৫ জনের বিরুদ্ধে মামলা করলে শনিবার আদালত তাদেরকে কারাগারে প্রেরণ করে।

আপনার মতামত জানানঃ