ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   গভীর সাগরে হারানোর ৩৫ জেলেকে উদ্ধার

৬ দিন গভীর সাগর আগে নিখোঁজ

গভীর সাগরে হারানোর ৩৫ জেলেকে উদ্ধার

আগস্ট ১৭, ২০২০ - ৮:০১ অপরাহ্ণ
৩৫ জেলেকে উদ্ধার

৬ দিন গভীর সাগরে ভেসে থাকার পর ৩৫ জেলেকে উদ্ধার করেছে কোষ্টগার্ড। সোমবার (১৭ আগস্ট) সকালে উত্তাল সাগর পাড়ি দিয়ে চট্টগ্রাম বন্দর থেকে ৪৫ নটিক্যাল মাইল দূরে ভাসানচরের পাশ থেকে তাদের উদ্ধার করা হয়। জেলেরা জানান, গভীর সাগরে বোটের ইঞ্জিন বিকল ও নোঙর ছিঁড়ে গেলে এ দুর্ঘটনা ঘটে ।

সোমবার (১৭ আগস্ট) দুপুরের পর উদ্ধারকৃত জেলে এবং মাঝি মাল্লাদের নিয়ে পতেঙ্গা কোস্টগাড বেস স্টেশনে ফিরে সবুজ বাংলা নামের জাহাজটি। কোস্টগাডের এই জাহাজের ক্যাপ্টেনের সাহসিকতা এবং বুদ্ধিমত্তায় প্রাণে বাঁচে ৩৫ মাঝি মাল্লা এবং জেলে।

কোস্টগাড শিপ সবুজ বাংলা অধিনায়ক কমান্ডার ফিরোজ খান বলেন, তারা অত্যাধিক সাহসিকতার পরিচয় দিয়েছে। বোটটাকে আমরা জাহাজের পেছনে বেঁধে আনি।

উদ্ধারকৃত মাঝি মাল্লারা জানান, গত ১২ আগষ্ট ভোরে বাঁশখালী থেকে মাছ ধরতে গভীর সাগরে যায় দয়াল নবীজী-১ নামের ফিশিং বোটটি। কিন্তু গভীর সাগরে যাওয়ার পর বোটের ইঞ্জিন বিকল হয়ে যায়। এমনকি নোঙর ছিঁড়ে যাওয়ায় কোথাও দাঁড়ানোর সুযোগও ছিল না। এই অবস্থায় তারা বেঁচে থাকার জন্য লড়াই শুরু করেন।

৩ দিন সাগরে ভাসার পর ১৫ আগষ্ট সকালে হঠাৎ করেই মোবাইল নেটওয়ার্ক পান এক জেলে। তাৎক্ষণিকভাবে কোষ্টগার্ডের কাছে সহায়তা চান তারা। কিন্তু লোকেশন স্থির না থাকায় বিশাল সাগরে তাদের অবস্থান চিহ্নিত করা দুরহ হয়ে পড়ে। টানা ৩ দিনের চেষ্টার পর সন্ধান মিলে ফিশিং বোট দয়াল নবীজী-১’এর।

উদ্ধার করা ৩৫ জনকেই কোস্টগার্ডের তত্ত্বাবধানে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

আপনার মতামত জানানঃ