ক্রাইম পেট্রোল বিডি  »  আইন-আদালত   »   খালেদার রাষ্ট্রদ্রোহ মামলায় অভিযোগ গঠনের শুনানি ৮ নভেম্বর

খালেদার রাষ্ট্রদ্রোহ মামলায় অভিযোগ গঠনের শুনানি ৮ নভেম্বর

October 10, 2016 - 9:46 AM

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলায় অভিযোগ গঠনের শুনানির তারিখ ৮ নভেম্বর ধার্য করেছেন আদালত।

সোমবার এ মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন শারীরিক অসুস্থতার কারণে খালেদা জিয়া আদালতে হাজির হতে পারেননি। এ কারণে তার পক্ষে সময়ের আবেদন করা হয়। খালেদা জিয়ার পক্ষে সময়ের আবেদন করেন সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার।

শুনানি শেষে আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা অভিযোগ শুনানির এই দিন ধার্য করেন।

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে গত ২৫ জানুয়ারি আদালতে মামলাটি দায়ের করেন অ্যাডভোকেট ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী। ওই দিন আদালত খালেদা জিয়াকে হাজির হতে সমন জারি করেন।

গত ৫ এপ্রিল খালেদা জিয়া এই মামলায় আদালতে হাজির হয়ে জামিন নেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৫ সালের ২১ ডিসেম্বর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিশন, বাংলাদেশে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেন, ‘আজকে বলা হয়, এতো লাখ (৩০ লাখ) শহীদ হয়েছে, এটা নিয়েও তো অনেক বিতর্ক আছে।’

এরপর গত ১৭ জানুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে রাষ্ট্রদ্রোহ মামলার অনুমতি চেয়ে আবেদন করা হয়। আবেদন অনুযায়ী গত ২১ জানুয়ারি মামলার অনুমতি দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

আপনার মতামত জানানঃ