ক্রাইম পেট্রোল বিডি  »  স্বাস্থ্য   »   খাদিজার হাতে অস্ত্রোপচার শুরু

খাদিজার হাতে অস্ত্রোপচার শুরু

October 17, 2016 - 10:44 AM

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন সিলেট মহিলা কলেজের শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিসের হাতে অস্ত্রোপচার শুরু করেছেন চিকিৎসকরা।

সোমবার দুপুর আড়াইটার দিকে স্কয়ার হাসপাতালের অর্থোপেডিক চিকিৎসক ডা. মেজবা উদ্দিন আহম্মেদের নেতৃত্বে একটি দল এ অস্ত্রোপচার শুরু করে বলে ওই হাসপাতালের একটি সূত্র নিশ্চিত করেছে। চলবে সাড়ে ৪টা পর্যন্ত।

সূত্র জানায়, খাদিজার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। এজন্য অর্থোপেডিক চিকিৎসকরা তার হাতে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন। সোমবার দুপুর ২টার দিকে তাকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়। আড়াইটার দিকে ডা. মেজবা উদ্দিনের নেতৃত্বে অস্ত্রোপচার শুরু হয়।

খাদিজার মামা আব্দুল বাসেত বলেন, চিকিৎসকরা তাকে ২টার দিকে অপারেশন থিয়েটারে নিয়ে যান। আজ তার দুই হাতে অপারেশন হওয়ার কথা। সুষ্ঠুভাবে তার অপারেশন যেন সম্পন্ন হয়, সেজন্য সবার কাছে দোয়া চাই।

গত ৩ অক্টোবর বিকেলে সিলেট এমসি কলেজ কেন্দ্রে স্নাতক পরীক্ষা শেষে বের হয়ে হামলার শিকার হন সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা বেগম নার্গিস।

শাহজালাল বিজ্ঞান ও প্রযু্ক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা বদরুল আলম খাদিজাকে কুপিয়ে জখম করে। গুরুতর আহত অবস্থায় খাদিজাকে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

খাদিজার শরীরের বিভিন্ন স্থানে, বিশেষ করে মাথায় আঘাত ছিল গুরুতর। ওই হাসপাতালে মাথায় প্রথম দফা অস্ত্রোপচারের পর ওই রাতেই তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে আনা হয়।

৪ অক্টোবর বিকেলে স্কয়ার হাসপাতালে দ্বিতীয় দফা অস্ত্রোপচারের পর তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। অবস্থার কিছুটা উন্নতি হলে গত বৃহস্পতিবার তার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়।

আপনার মতামত জানানঃ