ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   খাদিজার পরবর্তী অস্ত্রোপচারের সিদ্ধান্ত শনিবার

খাদিজার পরবর্তী অস্ত্রোপচারের সিদ্ধান্ত শনিবার

October 14, 2016 - 8:24 AM

নিজস্ব প্রতিবেদক : সিলেট সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিসের শরীরের অন্যান্য অংশের অস্ত্রোপচারের বিষয়ে আগামীকাল শনিবার সিদ্ধান্ত নেওয়া হবে।

শুক্রবার সকালে স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের অ্যাসোসিয়েট মেডিক্যাল ডিরেক্টর ডা. মির্জা নাজিম উদ্দিন এ তথ্য জানান।

তিনি বলেন, খাদিজার অবস্থা ধীরে ধীরে উন্নতি হচ্ছে। আগামীকাল (শনিবার) আমরা একটি বৈঠক করব। সে বৈঠক থেকে খাদিজার শরীরের যেসব অংশ যখম হয়েছে তার অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হবে। এর মধ্যে আমাদের কাছে তার হাতের যখমের অপারেশনের অগ্রাধিকার থাকবে।

তিনি আরো বলেন, খাদিজার লাইফ সাপোর্ট বৃহস্পতিবারই খোলা হয়েছে। তার শরীরের ডান অংশ নাড়াচাড়া করছে। তবে বাম অংশ অবশ রয়েছে। তবে সার্বিকভাবে সে ভালো আছে।

খাদিজার চাচা আব্দুল কুদ্দুস বলেন, খাদিজার শরীরের অন্যান্য অংশের অস্ত্রোপচারের ব্যাপারে চিকিৎসকেরা বলেছেন, আগামী সপ্তাহের মধ্যে কোনো একদিন অস্ত্রোপচার করা হবে। তবে কোন দিন করবেন সেটা বলেন নি।

তিনি বলেন, চিকিৎসকেরা বলছেন খাদিজা ভালো আছে। তবে তার শরীরের বাম অংশ অবশ। এ জন্য একটু চিন্তা হচ্ছে। তবে আল্লাহ যে তাকে এই পর্যন্ত বাঁচিয়ে রেখেছেন এ জন্য হাজার শুকরিয়া।

গত ৩ অক্টোবর সিলেটের মুরারী চাঁদ (এমসি) কলেজের পুকুরপাড়ে ছাত্রলীগ নেতা বদরুল আলম খাদিজাকে কুপিয়ে জখম করে। গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

ওই হাসপাতালে মাথায় প্রথম দফা অস্ত্রোপচারের পর ওই রাতেই তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে আসে তার পরিবার।

৪ অক্টোবর বিকেলে স্কয়ার হাসপাতালে তার দ্বিতীয় দফা অস্ত্রোপচার করেন বিশেষজ্ঞ চিকিৎসকেরা। এরপর তাকে রাখা হয় লাইফ সাপোর্টে। দ্বিতীয় দফা অস্ত্রোপচারের ৯৬ ঘণ্টা পর চিকিৎসকেরা গণমাধ্যমে খাদিজার সুস্থতার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। গতকাল (বৃহস্পতিবার) সকালে তাকে ইলেক্ট্রনিক ভেন্টিলেশন থেকে বের করেন চিকিৎসকেরা।

আপনার মতামত জানানঃ