ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   কয়েকটি জেলায় ঈদুল আজহা উদযাপিত

কয়েকটি জেলায় ঈদুল আজহা উদযাপিত

September 12, 2016 - 5:00 AM

ডেস্ক রিপোর্ট : সৌদি আরবের সঙ্গে মিল রেখে দেশের বিভিন্ন জেলায় আজ সোমবার পবিত্র ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

চট্টগ্রাম : চট্টগ্রামের ৩০ পবিত্র ঈদুল আজহা উদযাপন পালিত হচ্ছে। সাতকানিয়ার মির্জারখীল দরবার শরীফের মুরিদরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগে ঈদ উদযাপন করছেন।

এছাড়া বান্দরবানের লামা, আলীকদম, নাইক্ষ্যাংছড়ি, কক্সবাজারের চকরিয়া, টেকনাফ, মহেশখালী, কুতুবদিয়ার বেশ কয়েকটি গ্রামের কিছু মানুষ ঈদুল আজহা উদযাপন করছেন।

লক্ষ্মীপুর : রামগঞ্জ উপজেলার নুরানী মাদ্রাসা মাঠে সবচেয়ে বড় ঈদের জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেন মাওলানা নেছার আহমদ। পরে পশু কোরবানির মধ্য দিয়ে ঈদ উদযাপন করেন তারা।

চাঁদপুর : চাঁদপুরের ৪০টি গ্রামে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। চাঁদপুর জেলার হাজীগঞ্জ, ফরিদগঞ্জ, মতলব দক্ষিণ ও কচুয়া উপজেলার ৪০টি গ্রামে প্রায় ৮৬ বছর ধরে এভাবে রোজা, ঈদুল ফিতর ও ঈদুল আজহা উদযাপিত হয়ে আসছে।

প্রসঙ্গত, ১৯৮৩ সাল থেকে চাঁদপুর জেলার হাজীগঞ্জে চান্দ্রা গ্রামের মরহুম পীর কেবলা মাওলানা ইছহাক সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদুল আজহা উদযাপন করেছিলেন। বর্তমানে তার অনুসারীরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদুল আজহা উদযাপন করে আসছেন।

আপনার মতামত জানানঃ