ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   ক্রেতার অপেক্ষায় রয়েছেন ব্যাপারীরা

ক্রেতার অপেক্ষায় রয়েছেন ব্যাপারীরা

September 7, 2016 - 7:10 AM

পবিত্র ঈদুল আজহার আর কয়েকদিন বাকি। এই ঈদে কোরবানিকে ঘিরে চলছে প্রস্তুতি আর তা পশু কেনাবেচার।

 

মফঃস্বল এলাকায় কোরবানির পশু আরো আগেই কেনা শুরু হলেও রাজধানীতে এখনো শুরু হয় নি। ক্রেতার অপেক্ষায় রয়েছেন ব্যাপারীরা। তারা ধারণা করছেন মূল বিক্রি শুরু হবে ৯ সেপ্টেম্বর থেকে।

 

কোরবানির পশু কেনাবেচার জন্য রাজধানীর ২৪টি হাটের মধ্যে রামপুরা মেরাদিয়া হাট অন্যতম। তিনদিন আগে থেকেই এই হাটে পশু আসতে শুরু করেছে বলে জানান ব্যবসায়ীরা।

 

হাটে গরু সাজিয়ে রাখা হয়েছে। ক্রেতাদের চলাচলের জন্য পথ রাখা হয়েছে। লোকজনও আসছেন হাটে। তারা গরু দেখছেন, দামও জানতে চাইছেন। কিন্তু কাউকে কিনে নিয়ে যেতে দেখা যায় নি। অনেকে গরুর ছবি তুলছেন। কেউ কেউ গরুর সাথে সেলফিও তুলছেন।

 

হুমায়ুন নামের এক ব্যবসায়ী জানান, অনেকেই আসছেন। গরু দেখছেন। দাম জানতে চাইছেন। কিন্তু এখনো কেউ কেনার জন্য দর কষাকষি করেন নি বা গরু কেনেন নি। হয়তো ঈদের দুই দিন আগে বিক্রি বেশি হবে।

 

বাড্ডা থেকে আসা হেলাল নামের এক ব্যক্তি গরু দেখার পর দাম জানতে চাইলেন। ব্যবসায়ী দামও জানালেন। কিন্তু তিনি কিছুই না বলে অন্য দিকে হেঁটে গেলেন। কথা হয় তার সাথে। কবে তিনি গরু কিনবেন জানতে চাইলে জানান, ঈদের আগেরদিন কিনবেন।

 

তিনি বলেন, ‘এখন গরু দেখছি। বিভিন্ন হাটে যাবো, দেখবো। দরদামের তুলনা করবো। তারপর গরু কিনবো। গরু এই বাজার থেকেই কেনার ইচ্ছা আছে। কারণ, এখান থেকে বাসা কাছে। আর আগে গরু কিনে রাখা ও খাওয়ানোর ব্যবস্থা নেই। তাই ঈদের আগের রাতে কিনবো।’

 

আপনার মতামত জানানঃ