ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   ক্রিকেট অনুশীলনে ফিরছে দক্ষিণ আফ্রিকা

ক্রিকেট অনুশীলনে ফিরছে দক্ষিণ আফ্রিকা

জুন ৩০, ২০২০ - ৪:৪৮ অপরাহ্ণ
দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ আফ্রিকা এর ক্রিকেটে ফেরার কথা ছিল নতুন এক ফরম্যাট দিয়ে। যে ফরম্যাটে তিন দল খেলবে একই ম্যাচে। সেভাবেই এগোচ্ছিল প্রোটিয়া ক্রিকেট বোর্ড। তবে যে ভেন্যুতে খেলা হবার কথা ছিল সেই এলাকায় হঠাত করোনা রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় আপত্তি জানায় দক্ষিণ আফ্রিকা সরকার। তাতেই ভেস্তে গেছে ক্রিকেটে ফেরা।

দেশটিতে মার্চ মাস থেকেই ক্রিকেট কেন্দ্রিক সব ধরণের কর্মকাণ্ড স্থগিত রয়েছে। তবে আবারও ক্রিকেটারদের অনুশীলন শুরু করার জন্য দেশটির ক্রিকেট বোর্ডকে অনুমতি দিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়।

প্রোটিয়া ক্রিকেট বোর্ড মহিলা এবং ৩০ সদস্যের পুরুষ দল নিয়েই শুরু করতে চাচ্ছে আনুষ্ঠানিক অনুশীলন। যদিও এর আগেও একবার তারা পেয়েছিল অনুশীলনের অনুমোদন।

অনুশীলনের অনুমতি মেলায় তিন দলের নতুন ফরম্যাটের ক্রিকেট নিয়ে মাঠে নামার স্বপ্ন দেখছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। যদিও ম্যাচটি হওয়ার কথা ছিল সেঞ্চুরিয়ানে। যা এখন করোনাভাইরাসের হটস্পস্ট। তবে বোর্ডের পরিকল্পনা অন্যত্র সরিয়ে নেয়া হতে পারে ম্যাচটি।

গত মার্চের ১৫ তারিখ থেকে স্থগিত করা হয় দক্ষিণ আফ্রিকার সকল ধরণের খেলাধুলা। সেসময় দেশটিতে চলছিল ঘরোয়া ওয়ানডে লিগ আর জাতীয় দল অবস্থান করছিল ভারতে।

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর করোনাভাইরাসের কারণে বাকি দুই ম্যাচ না খেলেই দেশে ফিরতে হয় প্রোটিয়াদের।

আপনার মতামত জানানঃ