ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   ক্রিকেটারদের বেতন দিতে পারছে না ভারতীয় ক্রিকেট বোর্ড

ক্রিকেটারদের বেতন দিতে পারছে না ভারতীয় ক্রিকেট বোর্ড

আগস্ট ২, ২০২০ - ৩:৪৭ অপরাহ্ণ

বিশ্বের অন্যতম ধনী ক্রিকেট বোর্ডগুলোর মধ্যে অন্যতম ভারত। যাদের অর্থের অভাব নেই বললেই চলে। কিন্তু অবাক করার বিষয় হলো তারাই নাকি ক্রিকেটারদের বেতন দিতে পারছে না! দু’একমাস নয় একেবারে ১০ মাস ধরে বেতন পাচ্ছেন না ভারতীয় বেশকিছু তারকা ক্রিকেটার। বেশকিছু টেস্ট, ওয়ানডে এবং টি টোয়েন্টি ম্যাচের পারিশ্রমিক বাকি পড়ে আছে কোহলিদের। এখনো বিসিসিআইয়ের কাছে এখনো তাদের পাওনা ৯৯ কোটি রুপি।

গত বছরের অক্টোবর থেকে বেতন-ভাতা পাচ্ছেন না কোহলি-রোহিত শর্মারা। ভারতীয় গণমাধ্যমের বরাতে বরাতে জানা যায়, প্রায় ২৭ জন চুক্তিবদ্ধ তারকা ক্রিকেটার বোর্ডের কাছ থেকে পারিশ্রমিক পাচ্ছেন না। তবে এ বিষয়ে বিসিসিআইয়ের পক্ষ থেকে কিছুই জানানো হয়নি বলে জানায় ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

শুধু জাতীয় দলই নয়, এর বাইরে প্রথম শ্রেণির ক্রিকেট ও বয়সভিত্তিক দলগুলোর ক্রিকেটাররাও বেতন পাচ্ছেন না।

সব মিলিয়ে প্রায় ৯৯ কোটি রুপি পারিশ্রমিক আটকে আছে। ভারতের এ+ গ্রেডের তিন ক্রিকেটার বিরাট কোহলি, রোহিত শর্মা ও জাসপ্রিত বুমরা বছরে ৭ কোটি রুপি পারিশ্রমিক পেয়ে থাকেন। এ, বি আর সি গ্রেডের ক্রিকেটাররা পান যথাক্রমে ৫ কোটি, ৩ কোটি ও ১ কোটি রুপি করে। এছাড়া টেস্ট ম্যাচের জন্য ১৫ লাখ রুপি, ওয়ানডের জন্য ৬ লাখ এবং টি টোয়েন্টির জন্য ম্যাচ ফি ৩ লাখ রুপি করে পেয়ে থাকেন ক্রিকেটাররা।

২০১৮ সালের হিসাব অনুযায়ী বিসিসিআইয়ের ব্যাংক হিসাবে ৫ হাজার ৫২৬ কোটি রুপি আছে। এছাড়া স্থায়ী আমানত হিসেবে রাখা আছে ২ হাজার ৯৯২ কোটি রুপি। পাশাপাশি স্টার টিভির সঙ্গে প্রায় ৬ হাজার ১৩৮ কোটি রুপির সম্প্রচার চুক্তি করেছে বিসিসিআই।

আপনার মতামত জানানঃ