ক্রাইম পেট্রোল বিডি  »  স্বাস্থ্য   »   কোভিড-১৯ সচেতনতায় ব্র্যাকের উদ্যোগ

কোভিড-১৯ সচেতনতায় ব্র্যাকের উদ্যোগ

নভেম্বর ৫, ২০২০ - ১১:৩৪ পূর্বাহ্ণ

স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, করোনাভাইরাসের ভ্যাকসিন আসার আগ পর্যন্ত স্বাস্থ্যবিধি অবশ্যই মেনে চলতে হবে। মাস্ক পরা, কিছুক্ষণ পর পর স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করা কিংবা বিশ সেকেন্ড ধরে হাত ধোয়ার পরামর্শ দিয়েছেন

এদিকে শিশুদের মাঝে সচেতনতা তৈরিতে কাজ শুরু করেছে ব্র্যাক। ব্র্যাক স্কুলের ছয় হাজার শিক্ষার্থীর মাঝে করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে ‘সেফটি কিট’ বিতরণ করা হয়েছে। প্রতিটি ব্যাগে দুটি সাবান, চারটি মাস্ক, একটি হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হয়েছে। আর ব্যাগের পেছনে করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে কী কী করণীয় তা জানানো হয়েছে।

ব্র্যাকের এই উদ্যোগের উদ্বোধন করেন বাংলাদেশ এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক মো. রাশেদুল ইসলাম। গাজীপুর ও উত্তরার দুটি ব্র্যাক স্কুল পরিদর্শন করেন এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক। এসময় শিক্ষার্থীদের মাঝে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের সময় কিভাবে নিজেদের সুরক্ষিত রাখা যায় সে ব্যাপারে কথা বলেন। এসময় আরও উপস্থিত ছিলেন ব্র্যাক হিউম্যানিটারিয়ান প্রোগ্রামের কর্মসূচি প্রধান খন্দকার গোলাম তৌহিদ, সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার গোলাম রাব্বানী, ব্র্যাক শিক্ষা কর্মসূচির প্রফুল্ল চন্দ্র বর্মন ও মোফাখখারুল ইসলাম।

আপনার মতামত জানানঃ