ক্রাইম পেট্রোল বিডি  »  বিনোদন   »   কোভিড–১৯ পরিস্থিতির কারণে পেছাল কলকাতা চলচ্চিত্র উৎসব

কোভিড–১৯ পরিস্থিতির কারণে পেছাল কলকাতা চলচ্চিত্র উৎসব

অক্টোবর ২৯, ২০২০ - ৯:২৯ অপরাহ্ণ

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতার ঐতিহ্যবাহী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এ বছর ২৬ বছরে পা দিচ্ছে। কিন্তু করোনা মহামারির কারণে এ বছরের উৎসবটি পিছিয়ে গেছে।

এ বছরের উৎসবটি শুরু হবে আগামী ৮ জানুয়ারি। চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত। এ ছাড়া আসন্ন উৎসবটি করা হবে অত্যন্ত সীমিত পরিসরে। আজ বৃহস্পতিবার বিকেলে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক টুইট বার্তায় এ কথা জানিয়েছেন।

টুইটে মুখ্যমন্ত্রী লিখেছেন, কোভিড–১৯ পরিস্থিতির কারণে এ বছরের নভেম্বর মাসে অনুষ্ঠিতব্য কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পেছানো হয়েছে। এই উৎসব শুরু হবে ২০২১ সালের ৮ জানুয়ারি। এবার এই উৎসব ২৬ বছরে পা দিচ্ছে। প্রতিবছর এই উৎসব নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহে অনুষ্ঠিত হয়ে আসছে। কিন্তু এ বছর হচ্ছে না।

গত বছর এই উৎসব অনুষ্ঠিত হয়েছিল ৮ থেকে ১৫ নভেম্বর। মমতা তাঁর টুইটে লিখেছেন, ‘বিশ্বের চলচ্চিত্রমণ্ডলীর সম্মতি নিয়েই আমরা উৎসবের দিন বদলের সিদ্ধান্ত নিয়েছি।

করোনা পরিস্থিতির কারণে চলচ্চিত্র উৎসব করা ঝুঁকিপূর্ণ। এ ছাড়া একই কারণে আন্তর্জাতিক বিমান চলাচল এখনো স্বাভাবিক হয়নি। ফলে দেশ–বিদেশ থেকে অভিনেতা, পরিচালক থেকে শুরু করে অতিথিরা আসতে পারবেন না। প্রথমে এই উৎসব ভার্চ্যুয়ালি উদ্বোধন করার পরিকল্পনা নেওয়া হলেও পরে মুখ্যমন্ত্রী এই উৎসব পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন।

আপনার মতামত জানানঃ