ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়প্রধান সংবাদ   »   কেন যানজট কারণ জানালেন মন্ত্রী

কেন যানজট কারণ জানালেন মন্ত্রী

September 10, 2016 - 9:47 AM

সাভার : ঈদে ঘরমুখো হাজারো মানুষকে পুরোপুরি স্বস্তি প্রদান সম্ভব না হলেও অন্যান্য বারের তুলনায় এবার ভোগান্তি কম হয়েছে বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় তিনি সড়ক-মহাসড়কে যানজটের কারণগুলো তুলে ধরেছেন।

শনিবার দুপুরে আশুলিয়ার বাইপাইল গ্রিমোড়ে যানজট পরিস্থিতি পরিদর্শনে গিয়ে এই কারণগুলো তুলে ধরেন তিনি।

মন্ত্রী বলেন, আমাদের অনেক সমস্যা। এদেশের মানুষ- বিশেষ করে শিক্ষিত “অসাধারণ” মানুষরা আইন মানতে চায় না। তারা যখন চলে, তখন তারা রাস্তার উল্টো দিক দিয়ে গাড়ি চালায়। গতকালও আমি অনেককে দেখেছি, তারা উল্টো পথে গাড়ি চালিয়ে যাচ্ছে। উল্টো পথে গাড়ি চালালে ট্রাফিক জ্যাম হবেই।

তিনি বলেন, এবার আরো একটি সমস্যা হলো- পদ্মা নদীর প্রবল স্রোত। পদ্মা নদীর কখন কি হয় সেটি বলা মুশকিল। এবার পদ্মার যে অবস্থা সেটা আমি আগে দেখিনি। এই কারণে ঘাট ভেঙে গেছে। ঘাট ভেঙে যাওয়ায় সেখানে যানজট হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, এই মুহূর্তে ঢাকা-টাঙ্গাইল, ঢাকা-চট্টগাম, ঢাকা-ময়মনসিংহ এবং ঢাকার পাশে সাভার, মানিকগঞ্জের রাস্তাগুলো যানজট মুক্ত রয়েছে। তবে রাস্তাগুলোতে যানজট ছিল, যানজটের কারণে অনেক মানুষ কষ্ট পেয়েছে। যানজট ছিল না আমি সেই কথা বলব না। তবে এর কারণ হল আরিচাসহ অন্যান্য ঘাটগুলো নষ্ট হয়ে গেছে । এই কারণে সড়কে চাপ পড়েছে। মহাসড়কের কারণে যানজট হয়নি।

আপনার মতামত জানানঃ