ক্রাইম পেট্রোল বিডি  »  শিক্ষা   »   কুয়েট নতুন তিনটি বিভাগে স্নাতক কোর্সের যাত্রা শুরু

কুয়েট নতুন তিনটি বিভাগে স্নাতক কোর্সের যাত্রা শুরু

September 3, 2016 - 1:53 PM

খুলনা : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) নতুন তিনটি বিভাগে স্নাতক কোর্সের যাত্রা শুরু হচ্ছে।

২০১৬-১৭ শিক্ষাবর্ষ থেকে শুরু হওয়া বিভাগ তিনটি হচ্ছে আর্কিটেকচার, ম্যাটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং এনার্জি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং।

পুরকৌশল অনুষদের অধিভুক্ত আর্কিটেকচার বিভাগে ৪০ জন, ম্যাটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ জন এবং যন্ত্রকৌশল অনুষদের অধিভুক্ত এনার্জি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ জন করে শিক্ষার্থী ভর্তি করা হবে। ফলে বর্তমান শিক্ষাবর্ষে কুয়েটের বিভিন্ন বিভাগে ১ হাজার ৫ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন, যা গত শিক্ষাবর্ষ থেকে ১৩০ জন বেশি।

নতুন বিভাগ খোলা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, বর্তমান সময়ের সঙ্গে সামঞ্জস্য রেখে এবং দেশে দক্ষ জনবল তৈরির জন্য বিভাগগুলো খোলা হচ্ছে।

এদিকে আবেদনপত্র অনলাইনে পূরণ ও সাবমিশন শুরু হবে আগামী ১৯ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে। ২৮ অক্টোবর সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ধফসরংংরড়হ.শঁবঃ.ধপ.নফ ওয়েবসাইটে পাওয়া যাবে।

প্রসঙ্গত, কুয়েটে বর্তমানে ১১টি বিভাগে ¯œাতক কোর্স চালু রয়েছে। নতুন তিনটি বিভাগ নিয়ে বর্তমান শিক্ষাবর্ষ থেকে মোট ১৪টি বিভাগে ¯œাতক কোর্স চালু হচ্ছে এবং মোট বিভাগের সংখ্যা হচ্ছে ১৮টি।

আপনার মতামত জানানঃ