ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   কুড়িগ্রামে হত্যার দায়ে কাঠমিস্ত্রির মৃত্যুদণ্ড

কুড়িগ্রামে হত্যার দায়ে কাঠমিস্ত্রির মৃত্যুদণ্ড

সেপ্টেম্বর ২২, ২০২০ - ৯:৪২ অপরাহ্ণ

কুড়িগ্রামে যোগালি আদম আলীকে (১৯) হত্যার দায়ে তারই সহকর্মী কাঠমিস্ত্রি আব্দুল করিমকে (৩৫) ফাঁসির দড়িতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে এই রায় দেন জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান। এ সময় দণ্ডপ্রাপ্ত আসামি আব্দুল করিম আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, কুড়িগ্রাম পৌরসভার ভেলাকোপা দক্ষিণ মরাকাটা গ্রামের কাছুয়া মামুদের পুত্র কাঠমিস্ত্রি আব্দুল করিমের সঙ্গে উত্তর ভেলাকোপা গ্রামের আবেদ আলীর ছেলে আদম আলী যোগালির কাজ করতেন। এ অবস্থায় বিগত ২০১১ সালের ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টার দিকে ভেলাকোপা দক্ষিণ মরাকাটা এলাকার শফি মিয়ার মুদির দোকানের সামনে আদম আলী তার পাওনা মজুরি চাইলে আব্দুল করিমের ঝগড়া বাঁধে।

এরই এক পর্যায় আব্দুল করিম তার ব্যাগ থেকে বাটাল বের করে আদম আলীর পেটে ঢুকিয়ে দেয় এবং কপালে আঘাত করেন। এতে গুরুতর আহত আদম আলীকে সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার পরদিন ২২ ফেব্রুয়ারি নিহত আদম আলীর পিতা আবেদ আলী বাদী হয়ে আব্দুল করিমকে আসামি করে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। উভয়পক্ষের সাক্ষ্য প্রমাণে মামলাটি সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক মৃত্যুদণ্ডের রায় দেন।

রাষ্ট্র পক্ষে পাবলিক প্রসিকিউটর এসএম আব্রাহাম লিংকন এবং আসামি পক্ষে অ্যাডভোকেট রুহুল আমিন মামলাটি পরিচালনা করেন।

আপনার মতামত জানানঃ