ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   কুড়িগ্রামে যৌতুকের জন্য গৃহবধূ নির্যাতন, স্বামী গ্রেফতার

কুড়িগ্রামে যৌতুকের জন্য গৃহবধূ নির্যাতন, স্বামী গ্রেফতার

অক্টোবর ১৬, ২০২০ - ২:৩২ অপরাহ্ণ

কুড়িগ্রামের উলিপুরে ১ লাখ টাকা যৌতুকের দাবিতে স্ত্রীর ওপর নির্যাতনের অভিযোগে স্বামী মাসুদ রানাকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ।

নির্যাতনের শিকার গৃহবধূর বাবা হবিবুর রহমান (৫০) বাদী হয়ে জামাতা মাসুদ রানাসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়েরের পর পুলিশ তাকে গ্রেফতার করে।

এদিকে নির্যাতনের শিকার গৃহবধূ উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা এবং উলিপুর থানার এসআই মশিউর রহমান।

তিনি মামলার এজাহারের বর্ণিত ঘটনার উদ্ধৃতি দিয়ে জানান, প্রায় ১১ বছর আগে সদর উপজেলার মোগলবাসা ইউনিয়নের কেত্তীরপাড় এলাকার হবিবুর রহমানের কন্যা হাজেরা বিবির সঙ্গে পার্শ্ববর্তী উলিপুর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের গোড়াই মণ্ডলপাড়া গ্রামের আইয়ুব আলীর ছেলে মাসুদ রানার বিয়ে হয়। এই দম্পতির ৫ বছর বয়সী একটি ছেলেসন্তান আছে। এ অবস্থায় বাবার কাছ থেকে যৌতুক হিসেবে এক লাখ টাকা আনার জন্য স্ত্রীকে চাপ দেন স্বামী মাসুদ রানা। এতে অস্বীকৃতি জানালে ক্ষিপ্ত হয়ে বুধবার (১৪ অক্টোবর) রাত ৮টার দিকে নির্যাতন চালালে গুরুতর অসুস্থ হয়ে পড়েন স্ত্রী হাজেরা খাতুন। রাতেই তাকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে মামলা দায়ের হওয়ার পর বৃহস্পতিবার (১৫ অক্টোবর) স্বামী মাসুদ রানাকে গ্রেফতার করা হয়। এরপর তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

তিনি আরও জানান, নির্যাতনের শিকার গৃহবধূ (ভিকটিম) সুস্থ হওয়ার পর নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় আদালতের মাধ্যমে তার জবানবন্দি রেকর্ডের ব্যবস্থা করা হবে।

আপনার মতামত জানানঃ