ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   কুড়িগ্রামে করোনায় সুস্থতার হার প্রায় ৯০ ভাগ

কুড়িগ্রামে করোনায় সুস্থতার হার প্রায় ৯০ ভাগ

সেপ্টেম্বর ১৪, ২০২০ - ৮:৪৯ অপরাহ্ণ

কুড়িগ্রামে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আরও বেড়ে সাড়ে ৮শ’ ছাড়িয়ে গেছে। তবে বাড়ার হার আগের তুলনায় কমে গেছে।

সোমবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে আসা নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে ৬ জনের ফলাফল পজেটিভ এসেছে। এই নিয়ে জেলায় এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬১ জনে। তবে আক্রান্তের তুলনায় মৃত্যুর হার একেবারে কম। শতকরা মাত্র ১ দশমিক ৬৩ ভাগের মতো। আর সুস্থতার হারও বেশি। শতকরা ৮৯ দশমিক ৭৮ ভাগ।

সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মো. আখের আলী জানান, সোমবার বিকেলে রংপুর মেডিকেল কলেজের মাইক্রোবায়েলজী বিভাগে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবরেটরি থেকে মোট ২৫ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এদের মধ্যে সদরে ২ জন, ফুলবাড়ীতে ২ জন, রাজিবপুরে ১ জন এবং রৌমারীতে ১ জন মোট ৬ জনের ফলাফল পজেটিভ।

তিনি আরও জানান, এ নিয়ে জেলায় মোট ৮৬১ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সদরে ৬ জন, চিলমারীতে ২ জন, ফুলবাড়ীতে ২ জন, নাগেশ্বরীতে ২ জন, উলিপুরে ১ জন ও রৌমারীতে ১ জন মোট ১৪ জনের মৃত্যু ঘটেছে। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে গেছেন ৭৭৩ জন।

বর্তমানে জেনারেল হাসপাতালের করোনাভাইরাস আইসোলেশন ওয়ার্ড ৩ জন চিকিৎসাধীন। অবশিষ্ট ৭১ জন নিজ বাড়িতে হোম আইসোলেশনে চিকিৎসাধীন।

এ প্রসঙ্গে সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান জানান, সোমবার হোম কোয়ারেন্টিনের আওতায় আছেন ৯৮ জন। মেয়াদ শেষ হওয়ায় এ পর্যন্ত হোম কোয়ারেন্টিন থেকে অবমুক্ত করা হয়েছে ৩ হাজার ৩২৫ জনকে। এছাড়া ৫ হাজার ২৭৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ফলাফল এসেছে ৪ হাজার ৮৩৭ জনের। এদের মধ্যে ৮৬১ জনের ফলাফল পজেটিভ।

সিভিল সার্জন আরও জানান, জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা জেলা শহরসহ সদর উপজেলাতে বেশি। এ উপজেলায় এ পর্যন্ত ৩৮৬ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৬ জন। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে গেছেন ৩৬৭ জন।

আপনার মতামত জানানঃ