ক্রাইম পেট্রোল বিডি  »  Uncategorized   »   কুড়িগ্রামের বিলুপ্ত ছিটমহলের ইউপি নির্বাচনে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন আজ

কুড়িগ্রামের বিলুপ্ত ছিটমহলের ইউপি নির্বাচনে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন আজ

October 6, 2016 - 12:45 PM

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের বিলুপ্ত ছিটমহলের ছয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন আজ বৃহস্পতিবার।

এর পর ৭ অক্টোবর যাচাই-বাছাই, ১৪ অক্টোবর মনোনয়ন প্রত্যাহার ও ১৫ অক্টোবর প্রতীক বরাদ্দের পর এ ছয় ইউনিয়ন পরিষদে ৩১ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে।

ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল লাগোয়া ফুলবাড়ী, কাশিপুর ও ভাঙ্গামোড় ইউনিয়ন পরিষদ এবং ভুরুঙ্গামারী উপজেলার বিলুপ্ত ছিটমহল লাগোয়া পাথরডুবি, শিলকুড়ি ও ভুরুঙ্গামারী সদর ইউনিয়ন পরিষদের আগামী ৩১ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়ার ২ হাজার ৭০০ জন ও ভুরুঙ্গামারী উপজেলার সেউতি কুরশা, বড় গাঁওচুলকা, সাহেবগঞ্জসহ ১০টি বিলুপ্ত ছিটমহলের ২৯২ জন ভোটার ভোট দিতে পারবেন।

দীর্ঘ ৬৮ বছরের বন্দিজীবনের অবসান ঘটিয়ে গত বছরের ৩১ জুলাই মধ্যরাতে ছিটমহল বিনিময়ের পর এবারই প্রথম বাংলাদেশি হিসেবে নির্বাচনে ভোট দিতে পারবেন ছিটমহলের ভোটাররা।

কুড়িগ্রাম জেলা নির্বাচন অফিসার দেলোয়ার হোসেন জানান, বিলুপ্ত ছিটমহলগুলো পাশের ইউনিয়ন পরিষদের সঙ্গে সংযুক্ত করা হলেও ছিটের অধিবাসীরা ভোটার না হওয়ায় এ ছয়টি ইউনিয়নের নির্বাচন স্থগিত ছিল। বিলুপ্ত ছিটবাসীরা ভোটার হওয়ায় আগামী ৩১ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে ফুলবাড়ী ও ভুরুঙ্গামারী উপজেলার ১১টি ছিটমহলের ২ হাজার ৯৯২ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

আপনার মতামত জানানঃ