ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   কুষ্টিয়ায় এনআইডি জালিয়াতি চক্রের মূল প্রতারক আটক

কুষ্টিয়ায় এনআইডি জালিয়াতি চক্রের মূল প্রতারক আটক

সেপ্টেম্বর ১৩, ২০২০ - ৯:০৫ অপরাহ্ণ

কুষ্টিয়ায় জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জালিয়াতি করে অন্যের জমি রেজিস্ট্রেশন করার ঘটনায় মূল প্রতারককে আটক করেছে পুলিশ।

রোববার (১৩ সেপ্টেম্বর) বিকেলে শহরের এনএস রোডে অভিযান চালিয়ে তাকে আটক করে পুলিশ। আটককৃত ব্যক্তির নাম মহিবুল ইসলাম। তিনি সদর উপজেলার হরিপুর গ্রামের হাজী মোহম্মদ আলীর ছেলে।

জানা যায়, কুষ্টিয়া শহরের কালিশংকরপুর মৌজার ১১০নং এনএস রোডের বাসিন্দা মৃত এম এম এ হাকিমের ছেলে এম এম এ ওয়াদুদের পৈত্রিক সম্পত্তি তার মা মোকসুদা খাতুন, চার বোন রিজিয়া খাতুন, বাসেরা খাতুন, সেলিমা কবির ও শামীমা খাতুনের জাতীয় পরিচয়পত্র জালিয়াতি করে কুষ্টিয়া শহরের একটি প্রতারক চক্র। তাদের নামে ভুয়া এনআইডি কার্ড তৈরি করে মজমপুর মৌজার ২৫৭৫, ২৫৭৬, ২৫৮০, ২৫৮১ দাগের মধ্যে ০.২২ একর জমি বিক্রয় করে। এই ০.২২ শতক জমি ক্রয় করে মহিবুল ইসলাম। এম এম ওয়াদুদ বাদি হয়ে হয়ে কুষ্টিয়া মডেল থানায় মহিবুল ইসলামসহ ১৭ জনকে আসামি করে একটি মামলা করেন। এর আগে পুলিশ এ মামলায় ৫ আসামিকে গ্রেফতার করেছে।

কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত জানান, জমি জালিয়াতির প্রতারক চক্রের মুলহোতা মহিবুলকে আটক করা হয়েছে। এর আগে ৫ সদস্যকে আটক করেছে পুলিশ। পুলিশ বলছে, এ প্রতারণার সাথে জড়িত অন্যদেরও গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, ভুক্তভোগী ব্যক্তির প্রায় ১০০ কোটি মূল্যের সম্পত্তি জাতীয় পরিচয়পত্র জালিয়াতি করে বিক্রির চেষ্টা করে এ প্রতারক চক্র।

আপনার মতামত জানানঃ