ক্রাইম পেট্রোল বিডি  »  Uncategorized   »   কুষ্টিয়া উন্নয়ন ফাউন্ডেশনের চেয়ারম্যানের মাদরাসা শিক্ষক-শিক্ষার্থীদের সাথে জঙ্গিবাদ বিরোধী মতবিনিময় ও আলোচনা

কুষ্টিয়া উন্নয়ন ফাউন্ডেশনের চেয়ারম্যানের মাদরাসা শিক্ষক-শিক্ষার্থীদের সাথে জঙ্গিবাদ বিরোধী মতবিনিময় ও আলোচনা

September 25, 2016 - 5:49 AM

আল-আমীন ॥কুষ্টিয়ার কৃতি সন্তান ও কুষ্টিয়া উন্নয়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার গবেষক, মানবতাবাদী সংগঠন রিসালাতুল ইনসানিয়াহ বাংলাদেশের আমীর, দারুল উলূম সাবীলুর রাশাদ, ছাতিয়ান, মিরপুর, কুষ্টিয়া’র প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ড. মাওলানা শহীদুল ইসলাম ফারুকী বুধবার সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী প্রচারণার অংশ হিসেবে কুষ্টিয়া জেলার মিরপুর ও দৌলতপুরের বিভিন্ন মাদরাসা পরিদর্শন এবং শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে মতবিনিময় ও আলোচনা করেন। রিফাইতপুর ইউনিয়নের চেয়ারম্যান আওয়ালীগ নেতা জনাব জামিরুল ইসলাম বাবুর সাথেও মতবিনিময় করেন।
ড. মাওলানা ফারুকী যেসব মাদরাসায় বক্তব্য রাখেন তার মধ্যে মিরপুরের ছাতিয়ান দারুল উলূম সাবীলুর রাশাদ মাদরাসা, মিরপুর বাস স্ট্যান্ড নাজাতুল উম্মাহ মহিলা মাদরাসা, দৌলতপুরের জগন্নাথপুর সাবীলুর রাশাদ ইসলামিয়া মাদরাসা, চুনিয়ানোড় দারুল কুরআন ইসলামিয়া মাদরাসা, চুনিয়ানোড় মহিলা মাদরাসা, পিয়ারপুর মারকাযুল ইসলামী মাদরাসা, আল্লারদর্গা ইদ্রীস আলী বিশ্বাস ইসলামিয়া মাদরাসা, দারুল উলূম মহিলা মাদরাসা, আয়েশা সিদ্দিকা আদর্শ মহিলা মাদরাসা বিশেষভাবে উল্লেখযোগ্য। আলেম সমাজের উদ্দেশ্যে তিনি বলেন, জঙ্গিবাদের সাথে ইসলামের ন্যূনতম কোনো সম্পর্ক নেই। ইসলামের আবির্ভাবের অন্যতম উদ্দেশ্য হলো ‘তাহাফফুজে নফস বা মানুষের প্রাণ রক্ষা করা। ধর্ম বর্ণ নির্বিশেষে মানুষের জীবন রক্ষা করা ইসলামের অন্যতম লক্ষ্য। তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম আর সন্ত্রাস ও জঙ্গিবাদ হলো মানবতার শত্রু। এর বিরুদ্ধে সম্মিলিতভাবে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। ড. মাওলানা ফারুকী দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে সরকার ও প্রশাসনকে সহযোগিতা করার জন্য আলেম সমাজ ও মাদরাসার ছাত্রদের প্রতি উদাত্ব আহবান জানান।

আপনার মতামত জানানঃ