ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   কাল থেকেই শুরু হচ্ছে আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজের প্রস্তুতি

কাল থেকেই শুরু হচ্ছে আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজের প্রস্তুতি

September 17, 2016 - 10:25 AM

ক্রীড়া প্রতিবেদক : আবারও ক্রিকেটারদের পদচারণায় মুখরিত হয়ে উঠবে মিরপুর হোম অব ক্রিকেট। কাল থেকেই শুরু হচ্ছে আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজের প্রস্তুতি। সকাল ৯টায় ২০ সদস্যের পুলের ক্রিকেটারদের কোচ চন্ডিকা হাথুরুসিংহের কাছে রিপোর্ট করতে বলা হয়েছে।

ঈদের ছুটি কাটিয়ে আজকের মধ্যেই পুলের সব ক্রিকেটাররা ঢাকায় চলে এসেছেন। নাসির হোসেন সকালে রংপুর থেকে রওনা হয়েছেন। তার সঙ্গে ছিলেন পেসার ‍প্রথমবারের মত ডাক পাওয়া শুভাষিস রায়। কক্সবাজার থেকে বিমানে বিকেলে ঢাকায় আসবেন সাকিব আল হাসান। সাব্বির রহমান গতকাল রাজশাহী ছেড়েছেন। মাহমুদউল্লাহ রিয়াদ ঢাকায় চলে এসেছেন আগেই। ঈদে ঢাকায় ছিলেন স্কোয়াডে ডাক পাওয়া স্পিন অলরাউন্ডার মোশাররফ হোসেন রুবেল। খুলনা থেকে ঢাকায় এরই মধ্যে চলে এসেছেন আরেক স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এবারই প্রথম জাতীয় দলে ডাক পেয়েছেন।

স্কোয়াডে পেসার তাসকিন আহমেদকে দলে রাখা রয়েছে। যদিও তার বোলিং অ্যাকশনের নিষেধাজ্ঞা এখনও উঠেনি। বিসিবির বিশ্বাস অস্ট্রেলিয়ায় পরীক্ষা দেওয়া তাসকিন বৈধতার সার্টিফিকেট পেয়ে যাবেন। দলে জায়গা পেয়েছেন ধারাবাহিকভাবে ঘরোয়া ক্রিকেট ও ‘এ’ দলের হয়ে ভালো করা মোসাদ্দেক হোসেন সৈকত। ওপেনার এনামুল হক বিজয় ও স্পিনার তাইজুল ইসলামও দীর্ঘদিন পর জায়গা পেয়েছেন।

২০ ক্রিকেটার নিয়ে অনুশীলন শুরু হলেও আগামীকাল রাতেই ১৫ সদস্যের স্কোয়াড চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করতে পারে বিসিবি।

পুলে ডাক পাওয়া ক্রিকেটাররা হলেন : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শুভাষিস রায় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, মোশাররফ হোসেন রুবেল, আলাউদ্দিন বাবু, আল-আমিন হোসেন।

আপনার মতামত জানানঃ