ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   কারাগারে হামলা চালিয়ে বন্দি ছিনতাই

কারাগারে হামলা চালিয়ে বন্দি ছিনতাই

August 28, 2016 - 10:53 AM

মধ্যপ্রাচ্যভিত্তিক চরমপন্থি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সমর্থক একটি গ্রুপ ফিলিপাইনের একটি কারাগারে হামলা চালিয়ে আট সঙ্গীকে ছিনতাই করে পালিয়ে গেছে। এ সময় অন্য মামলার আরো দুই আসামিও পালিয়ে গেছে।

 

মারাউই শহরের লানাও ডেল সুর প্রাদেশিক কারাগারে শনিবার গভীর রাতে এ হামলা চালানো হয়। রোববার দেশটির কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

 

পুলিশ জানিয়েছে, শনিবার রাতে প্রায় ২০ জন সন্ত্রাসী ভারী অস্ত্রশস্ত্র নিয়ে কারাগারে হামলা চালায়। পরে তারা নিরাপত্তা প্রহরীদের নিরস্ত্র করে ফেলে এবং তাদের আট বন্দিকে মুক্ত করে। হামলাকারীরা যাওয়ার সময় কারারক্ষীদের দুটি রাইফেলও নিয়ে গেছে।

 

যে আটজনকে কারাগার থেকে মুক্ত করা হয়েছে, তাদের এক সপ্তাহ আগে একটি নিরাপত্তাচৌকিতে হাতে তৈরি বোমাসহ গ্রেপ্তার করা হয়েছিল। পলাতক অপর দুজন হত্যা ও মাদক মামলার আসামি। হামলার সময় কর্তৃপক্ষের অমনোযোগিতার সুযোগে তারা পালাতে সক্ষম হয়।

 

দ্য মউত নামে নতুন এ সশস্ত্র মৌলবাদী সংগঠনটি নিজেদের সঙ্গে আইএসের সংশ্লিষ্টতার দাবি করেছে। আইএসের মতোই তারা কালো পতাকা ও লোগো ব্যবহার করে। এর আগে এই গ্রুপটি সেনাবাহিনীর ওপর হামলা চালিয়েছিল এবং এক সেনাসদস্যের শিরশ্ছেদ করেছিল।

আপনার মতামত জানানঃ