ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   করোনা ভাইরাসঃ ভারতে আবারও শনাক্তের বিশ্বরেকর্ড

ভারতে করোনা পরিস্থিতি

করোনা ভাইরাসঃ ভারতে আবারও শনাক্তের বিশ্বরেকর্ড

সেপ্টেম্বর ১০, ২০২০ - ২:৩২ অপরাহ্ণ

দৈনিক করোনা সংক্রমণের নিরিখে আবারো বিশ্বরেকর্ড করল ভারত। একদিনেই দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে প্রায় ৯৬ হাজার মানুষ। এর আগে দেশে একদিনে এত মানুষ সংক্রমিত হয়নি। শুধু ভারতে নয়, বিশ্বের কোন দেশেই এর আগে একদিনে এত মানুষ সংক্রমিত হয়নি।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকালে ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৫ হাজার ৭৩৫ জন। যা গতকালের থেকে প্রায় ৭ হাজার বেশি। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৬৫ হাজার ৮৬৪ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১৭২ জনের। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৫ হাজার ৬২ জন।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭২ হাজার ৯৩৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৪ লাখ ৭১ হাজার ৭৮৩ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন ৯ লাখ ১৯ হাজার ১৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ১১ লাখ ২৯ হাজার ৭৫৬ জনের। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমণের হার বেড়ে হয়েছে ৮.৪৭ শতাংশ।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮০ লাখ ১৯ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ৭ হাজার।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

আপনার মতামত জানানঃ