ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   করোনা ভাইরাসঃ কুমিল্লায় মৃত্যু ছাড়াল দুইশ

করোনা ভাইরাসঃ কুমিল্লায় মৃত্যু ছাড়াল দুইশ

সেপ্টেম্বর ২৩, ২০২০ - ১১:৩৯ পূর্বাহ্ণ
কুমিল্লা

করোনা মহামারিতে আক্রান্ত হয়ে কুমিল্লায় মৃত্যু হয়েছেন ২শত জনের।

গত ৬ মাসে কুমিল্লায় করোনায় আক্রান্তের ৩৬ শতাংশের অধিক ব্যক্তির চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত ৭ হাজার ৩৫২ জন। তার মধ্যে মারা গেছেন ২০০ জন।

বুধবার (২৩ সেপ্টেম্বর) জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায় জেলায় ১৭টি উপজেলা এবং সিটি কর্পোরেশনে এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৫ হাজার ৪৭৫ জনের। তারমধ্যে ২৬ হাজার ২৫১ জনের রিপোর্ট পাওয়া গেছে। এরমধ্যে প্রাপ্ত রিপোর্টে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৭ হাজার ৩৫২ জন। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ২০০ জনের।

গত ২৪ ঘণ্টায় জেলায় করোনায় আক্রান্ত ১৭ জনের মধ্যে সিটি কর্পোরেশনে ১৪ জন, চৌদ্দগ্রাম ১, দেবিদ্বার এক এবং বুড়িচং উপজেলায় ১ জন আক্রান্ত। জেলায় সুস্থ আরো ৩১ জনের মধ্যে সিটি কর্পোরেশনে ৩০ জন এবং সদর দক্ষিণ উপজেলায় একজন। এ পর্যন্ত জেলায় মোট সুস্থ ৬ হাজার ৩৮ জন।

এদিকে কুমিল্লা সিটি কর্পোরেশন সূত্রে জানা যায় এলাকায় বৈশ্বিক মহামারি করোনা শনাক্তের পর থেকে এ পর্যন্ত সিটি করপোরেশন এলাকায় মোট ৩ হাজার ৯৪২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে করোনায় মোট আক্রান্ত শনাক্ত হয়েছে একহাজার ১১০ জন। বর্তমানে সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডের করোনায় আক্রান্ত সন্দেহে ২টি কেন্দ্রের মাধ্যমে নমুনা সংগ্রহ করা হয়েছে।

সিটি কর্পোরেশনের সিনিয়র ল্যাব টেকনিশিয়ান মো. জহিরুল ইসলাম জানান, আগের চেয়ে নমুনা সংগ্রহ কম হলেও আক্রান্ত-শনাক্তের হার কমেনি। নগরীতে জনসমাগম বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্যবিধি না মেনে চলাফেরা করায় করোনায় আক্রান্ত কমেনি।

আপনার মতামত জানানঃ