ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   করোনায় ব্রাজিলে মৃতের সংখ্যা ছাড়াল ১ লাখ ২০ হাজার ছাড়িয়েছে

করোনায় ব্রাজিলে মৃতের সংখ্যা ছাড়াল ১ লাখ ২০ হাজার ছাড়িয়েছে

আগস্ট ৩০, ২০২০ - ১১:২৯ পূর্বাহ্ণ
ব্রাজিলে মৃতের সংখ্যা

মহামারি করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা । এরই মধ্যে দেশটিতে মৃতের সংখ্যা ১ লাখ ২০ হাজার ছাড়িয়েছে।

করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (৩০ আগস্ট) সকাল পর্যন্ত ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৩৮ লাখ ৪৬ হাজার ৯৬৫ জন। এছাড়া মৃত্যু হয়েছে ১ লাখ ২০ হাজার ৪৯৮ জনের। আর সুস্থ হয়েছেন ৩০ লাখ ৬ হাজার ৮১২ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১ লাখ ৮৮ হাজার ৮৫৫ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৬১ লাখ ৩৯ হাজার ৭৮ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন। আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল।

মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩ হাজার ৮১৯ জন। আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৯১ হাজার ৭১২ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে করোনায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৫ লাখ ৩৯ হাজার ৭১২ জন। মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে আছে দেশটি। এখন পর্যন্ত মারা গেছেন ৬৩ হাজার ৬৫৭ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৯ লাখ ৮৫ হাজার ৩৪৬ জন। আর মৃতের সংখ্যা ১৭ হাজার ২৫ জন।

সুস্থতার দিক থেকেও প্রথম অবস্থানে আছে যুক্তরাষ্ট্র, ৩৪ লাখ ৮ হাজার ৭৯৯ জন; দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল; ৩০ লাখ ৬ হাজার ৮১২ জন; এবং তৃতীয় অবস্থানে আছে ভারত, ২৭ লাখ ১২ হাজার ৫২০ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

আপনার মতামত জানানঃ