ক্রাইম পেট্রোল বিডি  »  সারা বাংলা   »   করোনায় বগুড়াতে নতুন ৬৯ জন আক্রান্ত

করোনায় বগুড়াতে নতুন ৬৯ জন আক্রান্ত

জুন ২৯, ২০২০ - ১২:৫১ অপরাহ্ণ
করোনা

বগুড়ায় নতুন করে আরও ৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট ২ হাজার ৭৮২ জন করোনায় আক্রান্ত হলেন। সোমবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

সকাল ১১টায় বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে করা ওই ব্রিফিংয়ে ২৮ জুন পরীক্ষিত নমুনার ফলাফল বিশ্লেষণ তুলে ধরেন। তাতে বলা হয়, ২৭ জুন থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় জেলায় সরকারি ও বেসরকারি পিসিআর ল্যাবে ৩২৫টি নমুনা পরীক্ষায় ৬৯ জনকে পজিটিভ পাওয়া যায়। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ২হাজার ৭৮২জন করোনায় আক্রান্ত হলেন।

ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্য থেকে আরও ৯১ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৪৪৩ জন সুস্থ হলেন। এ পর্যন্ত জেলায় ৪৮ জনের মৃত্যু হয়েছে।

বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম এক ব্যক্তি করোনায় আক্রান্ত হন। তারপর থেকে ২৮জুন পর্যন্ত জেলায় মোট ১৭ হাজার ৭১৭টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ১৫ হাজার ২২১টির ফলাফল পাওয়া গেছে।

সোমবার জেলা স্বাস্থ্য দপ্তরের নিয়মিত ওই ব্রিফিংয়ে জানানো হয়, ২৮ জুন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ১৫ জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে বগুড়ার ১৩৭টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ৫৪টি।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, নতুন করে আক্রান্তদের অধিকাংশেরই কোনো উপসর্গ নেই। তাদের আপাতত নিজ নিজ বাড়িতে চিকিৎসা নেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। তবে প্রয়োজন হলে হাসপতাালে যোগাযোগ করতে বলা হয়েছে।

আপনার মতামত জানানঃ