ক্রাইম পেট্রোল বিডি  »  আন্তর্জাতিক   »   করোনাঃ ভারতে একদিনে রেকর্ড শনাক্ত ৯০ হাজারের বেশি

করোনাঃ ভারতে একদিনে রেকর্ড শনাক্ত ৯০ হাজারের বেশি

সেপ্টেম্বর ৬, ২০২০ - ১২:০৫ অপরাহ্ণ

ভারতে একদিনে রেকর্ড ৯০ হাজারের বেশি মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন এক হাজার ৪৪ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭০ হাজার ৬৭৯ জনে। আর দেশটিতে ৪১ লাখ ছাড়িয়ে গেছে করোনায় আক্রান্তের সংখ্যা।

বিশ্বে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যায় ভারতের অবস্থান এখন তৃতীয়। এরমধ্যেই ভারতে আগামী সপ্তাহ থেকে চালু হচ্ছে মেট্রো রেল যা উদ্বেগ বাড়াচ্ছে সাধারণ মানুষের মধ্যে।

এদিকে, করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (০৬ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ লাখ ৮৩ হাজার ৭৪২ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭০ লাখ ৬৬ হাজার ৪৯ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ কোটি ১৬ লাখ ৬ হাজার ৮০১ জন।

করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০ হাজার ৬৭৯ জন। আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ১৩ হাজার ৮১১ জন।

করোনায় মৃতের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৭ হাজার ৩২৬ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৬ লাখ ২৯ হাজার ৪০৯ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ১০ লাখ ২০ হাজার ৩১০ জন। আর মৃতের সংখ্যা ১৭ হাজার ৭৫৯ জন।

সুস্থতার দিক থেকেও প্রথম অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৩৭ লাখ ৭ হাজার জন), দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল (৩২ লাখ ৯৬ হাজার ৭০২ জন), এবং তৃতীয় অবস্থানে আছে ভারত (৩১ লাখ ৮০ হাজার ৮৬৫ জন)।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

আপনার মতামত জানানঃ