ক্রাইম পেট্রোল বিডি  »  বিনোদন   »   কত আয় করল ধোনির বায়োপিক?

কত আয় করল ধোনির বায়োপিক?

October 4, 2016 - 9:06 AM

বিনোদন ডেস্ক : ভারতের ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বায়োপিক এমএস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি। মাত্র চার দিনে ৭৪.৫১ কোটি রুপি আয় করেছে সিনেমাটি।

গত শুক্রবার বিশ্বের ৬০টি দেশে ৪৫০০ পর্দায় মুক্তি পায় সিনেমাটি। খুব শিগগিরই সিনেমাটি ১০০ কোটির মাইলফলক স্পর্শ করবে বলে ধারণা করা হচ্ছে।

বক্স অফিসে শুরুটা ভালোই করে এমএস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি। মুক্তির প্রথম দিনে ২১.৩০ কোটি টাকা আয় করে সিনেমাটি। দ্বিতীয় এবং তৃতীয় দিনে সিনেমাটির আয় যথাক্রমে ২০.৬০ এবং ২৪.১০ কোটি রুপি। উইকেন্ড শেষে সিনেমাটির আয় দাঁড়ায় ৬৬ কোটি রুপি। এরপর গত সোমবার চতুর্থ দিনে ৮.৫১ কোটি রুপি আয় করে। চার দিন শেষে সিনেমাটির আয় ৭৪.৫১ কোটি রুপি।

মুক্তির পর থেকেই দর্শক এবং সমালোচকদের প্রশংসা পেয়েছে ধোনির বায়োপিক। অভিনেতা ঋষি কাপুর মাইক্রোব্লগিং সাইট টুইটারে সুশান্ত সিং রাজপুতসহ সকল কলাকুশলীদের প্রশংসা করেছেন। ভারতের উত্তর প্রদেশ এবং ধোনির বাড়ি ঝাড়খন্ডে সিনেমাটি কর মুক্ত ঘোষণা করা হয়েছে।

সিনেমাটির প্রাপ্তির তালিকায় এরই মধ্যে যোগ হয়েছে কয়েকটি বিষয়। ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে প্রথমদিনে দ্বিতীয় সর্বোচ্চ আয় করেছে এমএস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি। শুধু তাই নয়, প্রথম উইকেন্ডের আয়ের দিক থেকেও দ্বিতীয়তে এটি। এদিক থেকে শাহরুখ খানের ফ্যান এবং অক্ষয় কুমারের হাউজফুল-থ্রি সিনেমা দুটিকে ছাড়িয়ে গেছে সুশান্ত সিং রাজপুত অভিনীত সিনেমাটি। বায়োপিক হিসেবে প্রথম উইকেন্ডে সর্বোচ্চ আয়ের রেকর্ড এখন সিনেমাটির দখলে।

মহেন্দ্র সিং ধোনির জীবনের অজানা অধ্যায় নিয়ে বলিউড পরিচালক নীরাজ পান্ডে নির্মাণ করেছেন এমএস ধোনি : দ্য আনটোল্ড স্টোরি শিরোনামের সিনেমাটি।

ভারতীয় রেলে চাকরি করা থেকে শুরু করে, ভারতীয় ক্রিকেট টিমের অধিনায়ক হয়ে ওঠা, প্রেম থেকে শুরু করে ধোনির  জীবনের নানা উত্থান-পতনের বিভিন্ন মুহূর্তকে তুলে ধরা হয়েছে সিনেমাটিতে।

সিনেমায় ধোনি চরিত্রকে অসাধারণভাবে ফুটিয়ে তোলার দায়িত্ব পালন করেছেন অভিনেতা সুশান্ত সিং রাজপুত। এছাড়া সিনেমায় ধোনির বোনের চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী ভূমিকা চাওলা এবং স্ত্রী সাক্ষীর চরিত্রে অভিনয় করেছেন কিয়ারা আদভানি। অনুপম খেরকে দেখা যাবে ধোনির বাবার ভূমিকায়। সিনেমাটি প্রযোজনা করেছেন ফক্স স্টার স্টুডিওস এবং ইন্সপায়ার্ড এন্টারটেইনমেন্ট।

আপনার মতামত জানানঃ