ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্টে দারুণ অবস্থানে রয়েছে পাকিস্তান

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্টে দারুণ অবস্থানে রয়েছে পাকিস্তান

October 16, 2016 - 3:30 PM

ক্রীড়া ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্টে দারুণ অবস্থানে রয়েছে পাকিস্তান। দিবা-রাত্রির টেস্টের প্রথম ইনিংসেই দুর্দান্ত ট্রিপল সেঞ্চুরিতে পাকিস্তানকে অনন্য উচ্চতায় নিয়ে যান আজহার আলী।

ব্যাট হাতে আজহারের পর বল হাতে পাকিস্তান সমর্থকদের চমক উপহার দেন ইয়াসির শাহ। বল হাতে একাই পাঁচ উইকেট নিয়ে ক্যারিবীয়দের ইনিংসকে টেনে ধরেছেন তিনি। আর এই পাঁচ উইকেটের মধ্য দিয়েই এশিয়ান ক্রিকেটে অনন্য এক রেকর্ড গড়েলেন বাঁহাতি এ বোলার। টেস্টে সবচেয়ে দ্রুত সময়ে ১০০ উইকেট নেওয়া তিনিই এখন এশিয়ার সেরা বোলার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান প্রথম টেস্টটি পাকিস্তানের হায়ে সাদা জার্সিতে ইয়াসিরের ১৭ তম টেস্ট ম্যাচ। আর এই ১৭ টেস্টেই উইকেটের সেঞ্চুরি পূরণ করলেন তিনি। একই ম্যাচ ব্যবধানে টেস্টে দ্রুত শততম উইকেট নেওয়ার কৃতত্ব দেখিয়েছেন টার্নার, ব্রান্স ও গ্রিমেট। তবে মাত্র ১৬ ম্যাচে উইকেটের সেঞ্চুরি পূরণ করে সবার শীর্ষে রয়েছেন লেহম্যান।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে দিবা রাত্রির টেস্ট ম্যাচে আজহারের ত্রিপল সেঞ্চুরিতে ভর করে ৩ উইকেটে ৫৭৯ রানে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। জবাবে ব্রাভো, স্যামুয়েলসের ব্যাটে ৩৫৭ রান করে প্রথম ইনিংসে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তানের হয়ে বল হাতে সর্বোচ্চ ৫ উইকেট টেস্টে সেঞ্চুরি পূরণ করেন ইয়াসির শাহ।

আপনার মতামত জানানঃ