ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   ওয়ালটন প্রথম উন্মুক্ত টেনিস টুর্নামেন্ট-২০১৬

ওয়ালটন প্রথম উন্মুক্ত টেনিস টুর্নামেন্ট-২০১৬

September 7, 2016 - 11:24 AM

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় শনিবার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন প্রথম উন্মুক্ত টেনিস টুর্নামেন্ট-২০১৬।’

 

প্রতিযোগিতার পুরুষ এককের ফাইনালে উঠেছেন শ্রী অমল রায় ও দীপু লাল। আর মহিলা এককের ফাইনালে উঠেছেন আফরানা ইসলাম প্রিতি ও পপি আক্তার। আগামীকাল বৃহস্পতিবার ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে এই প্রতিযোগিতা শেষ হবে।

 

ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সকাল ১০টা থেকে সরাসরি সম্প্রচার করবে এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা।

 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার বিভাগের প্রধান এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), জয়যাত্রা ফাউন্ডেশনের চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর ও এটিএন বাংলার উপদেষ্টা মীর মো. মোতাহার হাসান।

 

সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, এমপি।

 

বুধবার রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্সে প্রতিযোগিতার পুরুষ এককের সেমিফাইনালে টপ সীড ইঞ্জিনিয়ার্স রিক্রিয়েশন সেন্টারের শ্রী অমল রায় ৬-৪, ৬-১ গেমে  জাতীয় টেনিস কমপ্লেক্সের দেলোয়ার হোসেনকে এবং নোভা নরডিক ফার্মার দীপু লাল ৬-২, ৬-৩ গেমে আমেরিকান ক্লাবের মিলন হোসেনকে পরাজিত করে ফাইনালে ওঠে।

 

মহিলা এককে বিকেএসপির আফরানা ইসলাম প্রিতি ৬-৩, ৬-০ গেমে একই প্রতিষ্ঠানের ইতি আক্তারকে এবং বিকেএসপির পপি আক্তার ৬-৩, ৬-১ গেমে আনসার ভিডিপির আয়েশা সুলতানাকে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়।

 

বালক একক ১৮ বছর গ্রুপে এলিট টেনিস একাডেমীর ফারুক হোসেন ৩-৬, ৬-৩, ৬-৩ গেমে পাবনা স্যামসং এইচ চৌধুরী টেনিস ক্লাবের রুবেল হোসেনকে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত অপর খেলাটি বিকেএসপির মো. ইশতিয়াক ও মেহেদী হাসানের সঙ্গে অনুষ্ঠিত হচ্ছে।

 

বালক একক ১৪ বছর গ্রুপে এলিট টেনিস একাডেমীর জুয়েল রানা ৬-৩, ৬-৩ গেমে বিকেএসপির সৈকত শাহরিয়ারকে এবং বিকেএসপির ফরিদুর রেজা সাগর ৬-২, ৬-২ গেমে বিকেএসপির অর্নব সাহাকে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়।

 

উল্লেখ্য, ১ লাখ ৪৮ হাজার টাকার প্রাইজমানির এই প্রতিযোগিতায় ১৩টি ইভেন্টে ফেডারেশনের অ্যাফিলিয়েটেড ক্লাব ও সংস্থাগুলো থেকে দুই শতাধিক খেলোয়াড় অংশ নিয়েছে।

 

ইভেন্টগুলো হল- (১) পুরুষ একক, (২) পুরুষ দ্বৈত, (৩) মহিলা একক,  (৪) বালক একক অনূর্ধ্ব-১৮, (৫) বালিকা একক অনূর্ধ্ব-১৮, (৬) বালক একক অনূর্ধ্ব-১৪, (৭) বালিকা একক অনূর্ধ্ব-১৪, (৮) বালক একক অনূর্ধ্ব-১২, (৯) বালিকা একক অনূর্ধ্ব-১২, (১০) বালক একক অনূর্ধ্ব-১০ (১১) বালিকা একক অনূর্ধ্ব-১০, (১২) বালক একক অনূর্ধ্ব-৮ ও (১৩) বালিকা একক অনূর্ধ্ব-৮।

 

এই প্রতিযোগিতার অফিসিয়াল পার্টনার ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম। আর মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে এটিএন বাংলা।

 

আপনার মতামত জানানঃ