ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   ওয়ার্নার ঝড়ে নিউজিল্যান্ড হোয়াইটওয়াশ

ওয়ার্নার ঝড়ে নিউজিল্যান্ড হোয়াইটওয়াশ

December 9, 2016 - 12:16 PM

ক্রীড়া ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে চ্যাপেল-হ্যাডলি ট্রফির প্রথম ম্যাচে সুবিধা করতে পারেননি ডেভিড ওয়ার্নার। আউট হয়েছিলেন মাত্র ২৪ রানে। তারপরও তার দল জিতেছিল ৬৪ রানে।

পরের ম্যাচে খেললেন ১১৯ রানের ইনিংস। অস্ট্রেলিয়া জয় পেল ১১৬ রানে। আর আজ শুক্রবার চ্যাপেল-হ্যাডলি ট্রফির শেষ ম্যাচে ওয়ার্নার ব্যাট হাতে তুললেন ঝড়।

১২৮ বলে ১৩চার ও ৪ ছক্কায় করলেন ১৫৬ রান। তাতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ২৬৪ রান। সেই রান তাড়া করতে নেমে ৩৬.১ ওভারে ১৪৭ রানেই অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। আর অস্ট্রেলিয়া জয় পায় ১১৭ রানে। পাশাপাশি হোয়াইটওয়াশ করে নিউজিল্যান্ডকে।

ওয়ার্নারের ১৫৬ রানের পর দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান করেন ত্রাভিস হেড। ২৩ রান করেন জর্জ বেইলি। আর ১৪ রান করেন ম্যাথু ওয়েড। বল হাতে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ৩টি উইকেট নেন। মিশেল স্যান্টনার ও গ্রান্ডহোম ২টি করে উইকেট নেন।

২৬৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৪ রান করেন মার্টিন গাপটিল ও টম লাথাম। ৪৪ রানে আউট হন লাথাম। এরপর তাসের ঘরের মতো ভেঙে পড়ে নিউজিল্যান্ডের ব্যাটিং লাইনআপ। ৭৪ রানে দ্বিতীয়, ৭৯ রানে তৃতীয়, ৮৩ রানে চতুর্থ, ৯৮ রানে পঞ্চম, ১১৩ রানে ষষ্ঠ, ১২৬ রানে সপ্তম, ১৩৯ রানে অষ্টম, ১৪৩ রানে নবম ও ১৪৭ রানে অলআউট হয়ে যায়। ব্যাট হাতে নিউজিল্যান্ডের গাপটিল ৩৪, লাথাম ২৮, মুনরো ২০ ও সউদি ১৫ রান করেন।

বল হাতে অস্ট্রেলিয়ার মিশেল স্টার্ক ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন প্যাট কামিন্স, জেমস ফকনার ও ত্রাভিস হেড।

ম্যাচসেরা ও সিরিজসেরা নির্বাচিত হন ডেভিড ওয়ার্নার।

আপনার মতামত জানানঃ