ক্রাইম পেট্রোল বিডি  »  বিনোদন   »   ঐশ্বরিয়া রণবীর আনুশকা তবুও সিনেমা নিষিদ্ধের দাবি

ঐশ্বরিয়া রণবীর আনুশকা তবুও সিনেমা নিষিদ্ধের দাবি

September 23, 2016 - 3:52 PM

বিনোদন ডেস্ক : ঐশ্বরিয়া রাই বচ্চন, রণবীর কাপুর, আনুশকা শর্মা এবং ফাওয়াদ খানকে নিয়ে করণ জোহর নির্মাণ করেছেন ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’।

আজ প্রকাশিত হয়েছে সিনেমাটির ট্রেইলার। ভক্তদের মধ্যে এরই মধ্যে ভালো সাড়া পড়ে গেলেও ঝামেলার মুখোমুখি করণের এই ‘ড্রিম প্রজেক্ট’।

মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস) ভারতে সিনেমাটি নিষিদ্ধ করার দাবি জানিয়েছে। সিনেমাটিতে অভিনয় করছেন পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান। এ কারণেই তারা এই দাবি জানিয়েছে। যদিও সিনেমাটিতে ফাওয়াদ একটি ক্ষুদ্র চরিত্রে অভিনয় করেছেন।

ভারত-পাকিস্তান সাম্প্রতিক বৈরিতাকে কেন্দ্র করে এ দাবি জানানো হয়েছে। একই কারণে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ সিনেমার প্রচারণায় অংশ নিচ্ছেন না ফাওয়াদ।

শুধু এই সিনেমাটি নয়, সমস্যায় পড়তে পারে শাহরুখ খান অভিনীত সিনেমা ‘রইস’ও। কারণ এই সিনেমায় অভিনয় করেছেন পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান। জম্মু-কাশ্মিরে হামলার ঘটনায় আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সকল পাকিস্তানি শিল্পীকে ভারত ছাড়ার সময়সীমা বেধে দিয়েছে এমএনএস।

এবারই প্রথম যে ভারতে পাকিস্তানি শিল্পীদের এমন হুমকির ‍মুখে পড়তে হচ্ছে তা নয়। এর আগেও কয়েকবার এমন পরিস্থিতির মুখে পড়তে হয়েছিল তাদের। করণ জোহরের সিনেমা নিষিদ্ধ করার দাবিও প্রথম নয়। এর আগে ধর্ম প্রডাকশনের ‘ওয়েক আপ সিড’ সিনেমাটিও নিষিদ্ধের দাবি উঠেছিল। তবে তাতে কোনো পাকিস্তানি শিল্পী অভিনয় করেননি। এতে অভিনয় করেছিলেন রণবীর কাপুর এবং কঙ্কনা সেন শর্মা। সিনেমাটিতে মুম্বাইয়ের পরিবর্তে ‘বোম্বে’ শব্দটি ব্যবহার করায় তা নিষিদ্ধের দাবি জানানো হয়েছিল।

উল্লেখ্য, গত সপ্তাহে কাশ্মীরের উরির সেনাঘাঁটিতে হামলায় ভারতের ১৮ সেনাসদস্য নিহত হয়। এর পরেই পাক-ভারত সম্পর্কে ব্যাপক উত্তেজনা দেখা দেয়।

দেখুন : ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ সিনেমার ট্রেইলার

আপনার মতামত জানানঃ