ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   এ মাসেই যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ‘মিনি আইপিএল

এ মাসেই যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ‘মিনি আইপিএল

September 1, 2016 - 11:49 AM

ক্রীড়া ডেস্ক : এ মাসেই যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ‘মিনি আইপিএল’। কিন্তু সময় ও দর্শক সমস্যার কারণে টুর্নামেন্টটি নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

এ ব্যাপারে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি আনুরাগ ঠাকুর জানিয়েছেন, যুক্তরাষ্ট্রে মিনি আইপিএলের ধারণাটি স্থগিত করা হতে পারে। কারণ সেখানে ‘টাইম জোন’ পার্থক্য রয়েছে।

যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলে ম্যাচগুলো শুরু করতে হবে স্থানীয় সময় সকাল ১০টায়। কিন্তু এই সময় দর্শক পাওয়াটা কঠিন হয়ে যাবে। এ ছাড়া বিকল্প ভেন্যুও এই মুহূর্তে পাওয়া যাচ্ছে না।

বিসিসিআই সভাপতি অনুরাগ ঠাকুর ক্রিকইনফোকে বলেছেন, ‘আমাদের সময়ের পার্থক্যের ব্যাপারটি অবশ্যই মাথায় রাখতে হবে। ভারতে আইপিএল হতো সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত। আমরা এখানে (যুক্তরাষ্ট্র) দিনে খেললে ভারতে ম্যাচগুলো রাতে (সাড়ে ১১টার পর) দেখা যাবে। কারণ ব্রডকাস্টিং বড় একটি ব্যাপার। ভারতের বাইরে খেলে তাই ঘরের দর্শক হারানো যাবে না।’

আগে সেপ্টেম্বরে হতো চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টি। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগ চ্যাম্পিয়ন ও সেরা দলগুলো নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টটি গত বছর বাতিল হয়ে যায়। এরপরই এ বছরের জুনে ‘মিনি আইপিএল’ বা ‘আইপিএল ওভারসিজ’-এর ধারণা আসে। তখন অনুরাগ ঠাকুর জানিয়েছিলেন, প্রতি বছরের সেপ্টেম্বরে হবে এই আয়োজন। টুর্নামেন্ট শুরুর চূড়ান্ত তারিখ যথাসময়ে ঘোষণা করা হবে।

কিন্তু শেষ পর্যন্ত ‘মিনি আইপিএল’ যে এ মাসে হচ্ছে না, সেটি এখন অনেকটাই নিশ্চিত।

আপনার মতামত জানানঃ