ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   এ বছর হচ্ছে না বিপিএল

এ বছর হচ্ছে না বিপিএল

অক্টোবর ১১, ২০২০ - ৯:৪০ অপরাহ্ণ
এ বছর হচ্ছে না বিপিএল

মহামারি করোনাভাইরাস এবার কেড়ে নিল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এ বছর টুর্নামেন্টটি আয়োজন করা সম্ভব হচ্ছে না, জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

দীর্ঘ ৭ মাস পর অবশেষে দেশের মাঠে ফিরেছে ক্রিকেট। প্রেসিডেন্টস কাপ নামে একটি তিন জাতি ওয়ানডে সিরিজের আয়োজন করেছে বিসিবি। মূলত শ্রীলঙ্কা সিরিজ স্থগিত হওয়ায় ক্রিকেটারদের খেলার মধ্যে রাখতেই এমন উদ্যোগ।

কেবল এই টুর্নামেন্টই নয়। আগামী মাসে একটি করপোরেট লিগ টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করতে চায় বিসিবি। এরই মধ্যে সেটি নিয়ে পরিকল্পনা শুরু করেছে তারা। এসবের কারণেই সম্ভব হচ্ছে না এবারের বিপিএল আয়োজন।

বিপিএলের অন্যতম আকর্ষণ বিদেশি তারকা ক্রিকেটাররা। তবে করোনার আগ্রাসনে তারকাদের পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। সবমিলিয়ে এ বছর যে বিপিএল হচ্ছে না, সেটি নিশ্চিত করলেন বিসিবি বস।

গণমাধ্যমের সামনে নাজমুল হাসান পাপন বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি বিপিএল এ বছর হবে না। কারণ বিদেশি ক্রিকেটারদের আসা-যাওয়াসহ অনেক বিষয় আছে। আগামী বছর আয়োজন করা যায় কিনা সে বিষয়ে আমরা আবারও আলোচনায় বসব।

গক বছর ডিসেম্বর মাসে শুরু হয় বিপিএল। ফ্র্যাঞ্চাইজিগুলো লাভের অঙ্ক চাওয়ায়, বিসিবি নিজ উদ্যোগেই আয়োজন করে সেবার। আগামীতে বিপিএল হলে সেটি কি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট থাকবে নাকি গত বছরের মতোই হবে, সেটি এখনো নিশ্চিত করতে পারেননি বিসিবি সভাপতি।

পাপন বলেন, ফ্র্যাঞ্চাইজি থাকবে নাকি গতবারের মতো করব, সে বিষয়ে আমরা এখনো সিদ্ধান্ত নেইনি।

Tags:

আপনার মতামত জানানঃ