ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   এবারের রূপচর্চা

এবারের রূপচর্চা

অক্টোবর ১৩, ২০২০ - ১১:৫০ পূর্বাহ্ণ

গরমে ত্বক আর্দ্রতা হারায় এবং শুষ্ক হয়ে যায়। রোদ এবং ধুলোবালিতে সবচেয়ে বেশি ক্ষতি হয় আমাদের ত্বকের। ত্বক হয়ে পড়ে নিস্তেজ এবং অনুজ্জ্বল। তাই এ সময়ে প্রয়োজন হয় ত্বকের বাড়তি যত্নের।

ত্বকের উজ্জ্বলতায়

নিয়মিত যত্ন না নিলে মৃত কোষ জমে ত্বক মলিন হয়ে ওঠে। ত্বক পরিষ্কার এবং উজ্জ্বল করতে স্কিন হোয়াইনিং টপ্যাক ব্যবহার করতে পারেন।

প্যাকটি তৈরি করতে যা লাগবে আপনার

.মসুর ডালে বেসন,
.দুধের সর, কাঁচা হলুদ এবং মধু।
.ক্লিনজিং এবং হোয়াইটনিং
.একসঙ্গে করতে চাইলে টমেটো এবং সমপরিমাণ টক দই
.ব্লেন্ড করে পাঁচ–ছয় মিনিট মুখ, গলা, ঘাড় ও হাতে মালিশ করতে পারেন।
.মনে রাখবেন, মুখ মুছে অবশ্যই ভালো ব্র্যান্ডের ময়েশ্চারাইজিং ক্রিম ব্যবহারকরতে হবে।

চাই ঝলমলে চুল

অনেকে চুল পাতলা হওয়ার কারণে ইচ্ছেমতো স্টাইলও করতে পারেন না। চুলের গোড়া মজবুত করতে প্রোটিন প্যাক ব্যবহার করুন।  এ জন্য সপ্তাহে অন্তত দুই দিন চুলের প্রতিটি গোড়ায় ঘষে ঘষে গরম তেল মালিশ করুন।  প্রোটিন প্যাকের জন্য পরিমাণমতো টক দই এবং ডিমের সাদা অংশ ব্লেন্ড করে নিন। তারপর চুলে গরম তেল মালিশ করে শ্যাম্পু করে নিন। স্টিমারে বা কুসুম গরম পানিতে নিংড়ানো তোয়ালে পেঁচিয়ে চুলে বাষ্প নিতে পারেন। সবশেষে তুলার প্যাড বা ব্রাশ দিয়ে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত টেনে টেনে প্যাক লাগান। ৩০ থেকে ৪০ মিনিট পর আবার শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

পেডিকিওর, ম্যানিকিওর

হাত এবং পায়ের জন্যও চাই সমান যত্ন। নইলে সাজ অসম্পূর্ণ থেকে যায়। নখ এবং কিউটিকল পরিষ্কার করতে পেডিকিওর কিট কিনতে পারেন। তারপর একটি বালতিতে নিন কুসুম গরম পানি, শ্যাম্পু, লবণ এবং লেবুর রস। ১৫ থেকে ২০ মিনিট হাঁটু পর্যন্ত ভিজিয়ে রাখুন, তারপর ঠান্ডা পানিতে ধুয়ে, মুছে মুলতানি মাটি ও চন্দনের প্যাক লাগান। শুকিয়ে এলে ধুয়ে ফেলুন।

আপনার মতামত জানানঃ