ক্রাইম পেট্রোল বিডি  »  লাইফস্টাইল   »   এক সপ্তাহে কালো ঠোঁট হবে গোলাপি

এক সপ্তাহে কালো ঠোঁট হবে গোলাপি

নভেম্বর ১২, ২০২০ - ৭:২১ অপরাহ্ণ

ঠোঁটের যত্নে সঠিক পণ্য ব্যবহার করা হয় না বিধায় ঠোঁট কালো হতে পারে। নিয়মিত, লিপস্টিক ব্যবহারসহ নানা কারণে ঠোঁট তার গোলাপি আভা হারায়। মনের মতো রং ব্যবহার যখন তখন ঠোঁট রাঙিয়ে নেয়া যায়। তবে প্রাকৃতিকভাবে গোলাপি ঠোঁট পাওয়া সবার হয়ে ওঠে না।

তবে ঘরোয়া উপায়ে ঠোঁটের কালচে দাগ সহজেই দূর করা যায়। প্রয়োজন শুধু সঠিক যত্ন।

ঠোঁটের রং সপ্তাহখানেকের মধ্যে কালো থেকে গোলাপি করবেন যেভাবেঃ

  • ঠোঁট স্ক্রাব করার এটা সবচেয়ে সহজ উপায়। নারিকেল তেল ও চিনি মিশিয়ে পেস্ট তৈরি করে ঠোঁট স্ক্রাব করুন। চিনি মৃত কোষ দূর করবে ও নারিকেল তেল আর্দ্রতা বজায় রাখবে এবং ধীরে ধীরে ঠোঁটে গোলাপিভাব ফুটে উঠবে।
  • টুথব্রাশ দিয়ে ঠোঁট স্ক্রাব করা বেশ উপকারী। প্রতিদিন সকালে দাঁত ব্রাশ করার পাশাপাশি ঠোঁটও আলতোভাবে ব্রাশ করে নিন। এতে ঠোঁটের মৃত কোষ দূর হবে ও সতেজভাব বজায় থাকবে।
  • খাবারে যত বেশি সম্ভব বিটরুট ও ডালিম যোগ করুন। এটা কেবল শরীর ভালো রাখে না পাশাপাশি ঠোঁটের প্রাকৃতিক রং বজায় রাখতে সহায়তা করে। সম্ভব হলে গাজরকুচি করে যোগ করুন, ভালো ফলাফল পাওয়া যাবে।
  • ভালো লিপ বাম পেতে বাজার ঘাটার প্রয়োজন নেই, বাড়িতেই তৈরি করে নিতে পারেন। সমপরিমাণ নারিকেল ও পুদিনার তেল মিশিয়ে একটা কাচের পাত্রে সংরক্ষণ করুন। এই লিপ বাম ঠোঁটের ত্বককে মসৃণ রাখার পাশাপাশি প্রাকৃতিক রং বজায় রাখতে সহায়তা করে।

    নিয়মিত এই উপায়গুলো অনুসরণ করলে সপ্তাহখানেকের মধ্যেই দেখবেন ঠোঁটের রঙে পরিবর্তন এসেছে।

আপনার মতামত জানানঃ