ক্রাইম পেট্রোল বিডি  »  শিক্ষা   »   এইচএসসি পরীক্ষা নেয়া হলে তার দু’সপ্তাহ আগেই জানানো হবে

এইচএসসি পরীক্ষা নেয়া হলে তার দু’সপ্তাহ আগেই জানানো হবে

আগস্ট ১৭, ২০২০ - ৭:৪৫ অপরাহ্ণ
এইচএসসি পরীক্ষা

এইচএসসি পরীক্ষা নেয়া হলে তার দু’সপ্তাহ আগেই জানতে পারবে পরীক্ষার্থীরা। সোমবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) বিভাগের সচিব মো. মাহবুব হোসেন একথা জানান।

সোমবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের তিনি বলেন, স্বাস্থ্যবিধি নিশ্চিতে প্রয়োজনে পরীক্ষা কেন্দ্রের সংখ্যা বাড়ানো হবে। পরীক্ষা নিয়ে কোনো ধরনের গুজবে কান না দিতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষা সচিব।

এই পরীক্ষা নিয়ে ইতোমধ্যে গুজব ছড়ানো হয়েছে- এ বিষয়ে এক প্রশ্নে সচিব বলেন, এটি (এইচএসসি) একটি পাবলিক পরীক্ষা। এর সঙ্গে আমাদের বিপুল সংখ্যক শিক্ষার্থীর জীবন জড়িত। আমি অনুরোধ করব, সরকারের পক্ষ থেকে সরকারের দায়িত্বশীল ব্যক্তিদের পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত বা ঘোষণা না পাওয়া পর্যন্ত এ ধরনের কোনো গুজব বা কোনো মন্তব্য করা থেকে বিরত থাকতে।

শিক্ষাবর্ষের সূচি অনুযায়ী, আসছে নভেম্বরে জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু করোনা পরিস্থিতিতে এই পরীক্ষা নিয়ে সাংবাদিকদের সচিব বলেন, আমরা যখনই পরিপূর্ণভাবে সিদ্ধান্ত নেব, তখনই আপনাদের জানাব। শুধু জেএসসি নয়, অন্যান্য পরীক্ষার ব্যাপারে আমাদের বিশেষজ্ঞরা যে পরামর্শ দিয়েছেন সেগুলো পর্যালোচনা করে আমরা উপযুক্ত সময়ে ঘোষণা করব।

Tags:

আপনার মতামত জানানঃ