ক্রাইম পেট্রোল বিডি  »  জাতীয়   »   উত্তরা ১ ও ২ নম্বর সেক্টরের বাসিন্দারা আজও স্মার্ট কার্ড পাচ্ছেন

উত্তরা ১ ও ২ নম্বর সেক্টরের বাসিন্দারা আজও স্মার্ট কার্ড পাচ্ছেন

October 4, 2016 - 7:50 AM

নিজস্ব প্রতিবেদক : উত্তরা ১ ও ২ নম্বর সেক্টরে ৪ হাজার ৭১২ জন জাতীয় পরিচয়পত্রধারী ব্যক্তি রয়েছেন।

কিন্তু এর মধ্যে স্মার্ট কার্ড বিরতণের প্রথম দিনে কার্ড নিয়েছেন মাত্র ১ হাজার ব্যক্তি।

প্রথম দিনে এই দুই সেক্টরের যারা কার্ড নেননি, তাদেরকে আজও কার্ড নেওয়ার সুযোগ দেওয়া হয়েছে। উত্তরা ১ ও ২ নম্বর সেক্টরের যারা কার্ড নিতে আসছেন তাদের কার্ড দেওয়া হচ্ছে।

এ ছাড়া রাজধানীর উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজ থেকে মঙ্গলবার ১০ নম্বর সেক্টর ও রানাভোলা (ডিসিসি অংশ) এলাকার জাতীয় পরিচয়পত্রধারীদের স্মার্ট কার্ড দেওয়া হচ্ছে। এ এলাকায় জাতীয় পরিচয়পত্রধারী আছেন ৩ হাজার ২১৬ জন।

প্রথম দিনে দুই ঘণ্টা বিলম্ব হলেও দ্বিতীয় দিনে এই ক্যাম্পে নির্ধারিত সময়ে সকাল ৯টা থেকে কার্ড বিতরণ শুরু হয়।

উত্তরা নির্বাচন অফিসের কর্মকর্তা মো. শাহজালাল জানান, প্রথম দিনে কারিগরি ত্রুটির কারণে বিলম্ব হলেও আজ বিলম্ব হয়নি। নির্ধারিত সময়ে কার্ড বিতরণ শুরু করেছি।

তিনি আরো বলেন, ‘সোমবার উত্তরা ১ ও ২ নম্বর সেক্টরের জাতীয় পরিচয়পত্রধারীদের কার্ড দেওয়ার নির্ধারিত দিন ছিল। কিন্তু কাল অনেকেই কার্ড নিতে পারেননি। কাল যারা নিতে পারেননি বা আসেননি, আজ আসলেও তাদের আমরা কার্ড দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। অনেকে নিতে আসছেন। আমরা তাদের ফিরিয়ে দিচ্ছি না। উত্তরা ১ ও ২ নম্বর সেক্টরের কার্ড না পাওয়া যারাই আসবেন সবাইকেই আমরা কার্ড দেব। এখান থেকে কার্ড ফিরিয়ে নিয়ে যাওয়ার ইচ্ছা আমাদের নেই। আমরা চাই এখান থেকেই সবাইকে কার্ড দিয়ে যেতে।’

কম্পিউটার অপারেটর তন্ময় হোসেন জানান, এই স্থানে পাঁচ দলে ২৫ জন এবং ১০ জন অপারেটর কার্ড বিরতণে কাজ করছেন। কাজের জন্য ল্যাপটপ রয়েছে ২৭টি।

এদিকে দ্বিতীয় দিনে সকাল থেকেই উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজ ক্যাম্পে লোকজনের বেশ উপস্থিতি রয়েছে। এখানে আগামী ২২ অক্টোবর পর্যন্ত কার্ড বিরতণ করা হবে।

৫ অক্টোবর বাদশার টেক, দলি পাড়া (ডিসিসি অংশ) আহালিয়া (ডিসিসি অংশ), ৬ অক্টোবর উত্তরা মডেল টাউন সেক্টর-৮, ৭ অক্টোবর উত্তরা মডেল টাউন সেক্টর-৯ (পুরুষ), ৮ অক্টোবর উত্তরা মডেল টাউন সেক্টর-৯ (নারী), ৯ অক্টোবর উত্তরা মডেল টাউন সেক্টর-৬ (পুরুষ), ১০ অক্টোবর উত্তরা মডেল টাউন সেক্টর-৬ (নারী) এ স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

১৩ অক্টোবর উত্তরা মডেল টাউন সেক্টর-৩ (পুরুষ), ১৪ অক্টোবর উত্তরা মডেল টাউন সেক্টর-৩ (নারী), ১৫ অক্টোবর উত্তরা মডেল টাউন সেক্টর-৪ (পুরুষ), ১৬ অক্টোবর উত্তরা মডেল টাউন সেক্টর-৪ (নারী), ১৭ অক্টোবর উত্তরা মডেল টাউন সেক্টর-৫ (পুরুষ), ১৮ অক্টোবর উত্তরা মডেল টাউন সেক্টর-৫ (নারী), ১৯ অক্টোবর উত্তরা মডেল টাউন সেক্টর -৭ (পুরুষ), ২০ অক্টোবর উত্তরা মডেল টাউন সেক্টর-৭ (নারী), ২১ অক্টোবর আব্দুল্লাহপুর (পুরুষ) ও ২১ অক্টোবর আব্দুল্লাহপুরের নারীদের স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

আপনার মতামত জানানঃ